নির্ধারিত সময়ে হচ্ছে না সিলেট যুবদলের ইউনিট কমিটি

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-28 20:16:09

দীর্ঘ ১৯ বছর পর গত নভেম্বরে সিলেট জেলা যুবদলের আহ্বায়ক কমিটি গঠিত হয়। সেই কমিটিতে ৯০ দিনের মধ্যে সবগুলো ইউনিটে কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়।

নির্দেশনা অনুয়ায়ী আগামী ১ মার্চের মধ্যে সিলেট জেলার প্রতিটি ইউনিটে যুবদলের কমিটি হওয়ার কথা। তবে এখন পর্যন্ত একটি ইউনিটেও কমিটি গঠন করতে পারেনি জেলা যুবদল।

নির্ধারত সময়ে কোনও ইউনিটে কমিটি গঠন সম্ভব নয় বলে জানিয়েছেন যুবদলের নেতারা।

জানা গেছে, গত বছরের ১ নভেম্বর যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ২৯ সদস্যের সিলেট জেলা যুবদলের কমিটি ঘোষণা করেন। কমিটিতে আহ্বায়ক করা হয় কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সিদ্দিকুর রহমান পাপলুকে আর সদস্য সচিব করা হয় জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক মকসুদ আহমদকে।

এরপর ২০ নভেম্বর জেলা যুবদলের এক বর্ধিত সভায় জেলা যুবদলের সকল ইউনিটের পুরনো কমিটি বিলুপ্ত করা হয়। সেই সময় দ্রুত সকল উপজেলায় নতুন কমিটি গঠনের কথা বলা হলেও পরে আর তা হয়নি।

যুবদলের নেতাদের দাবি, দলীয় কর্মসূচি ও পুলিশের হয়রানির কারণে তাদের সাংগঠনিক কাজে বাধা সৃষ্টি হচ্ছে। এছাড়া জেলা যুবদলের সদস্য সচিবকে আটক করা হয়েছে। ফলে সঠিক সময়ে কমিটি গঠন করা সম্ভব হয়নি।

যুবদল নেতারা জানান, ইতোমধ্যে জেলা যুবদলের ৬টি সাংগঠনিক টিম গঠন করা হয়েছে। তারা তিন ধাপে প্রতিটি উপজেলায় সাংগঠনিক সফর করবে। এরপর সকল ইউনিটে সম্মেলনের মাধ্যমে কমিটি হবে।

সিলেট জেলা যুবদলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান পাপলু বলেন, আমরা দ্রুত সকল ইউনিটে কমিটি করতে চাই। আগামী ৩০ মার্চের মধ্যে সকল ইউনিটে যোগ্য ও ত্যাগী নেতাদের নিয়ে যুবদলের প্রতিটি ইউনিট কমিটি হবে।

এ সম্পর্কিত আরও খবর