শিশুদের বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে হবে: স্পিকার

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-27 00:23:31

শিশুদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানাতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, আজকের শিশুরাই আগামীর বাংলাদেশ। শিশুদের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে হবে। বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে হবে। নীতি নৈতিকতার শিক্ষা থেকে আপসহীন আন্দোলন-সংগ্রামে বঙ্গবন্ধুর ইতিহাস সমৃদ্ধ। এই ইতিহাস শিশুদেরকে জানাতে অভিভাবক ও শিক্ষকদের দায়িত্ব নিতে হবে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রংপুরের পীরগঞ্জে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন স্পিকার।

শিরীন শারমিন চৌধুরী বলেন, শিশু মেলা সৃজনশীল আয়োজন। এমন আয়োজন সকলকে সৃষ্টিশীল কাজে অনুপ্রাণিত করবে। মুজিববর্ষে শিশুদের সৃজনশীল হয়ে বাংলাদেশের সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে।

এ সময় তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বর্তমান সরকারের সকল উদ্যোগকে সফল করতে সব শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।

এতে রংপুরের জেলা প্রশাসক মো. আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান রাঙ্গা, উপজেলা নির্বাহী অফিসার টি. এম. এ মমিন, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মণ্ডল মিলন, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি প্রমুখ।

এর আগে মুজিববর্ষ উপলক্ষে পীরগঞ্জ উপজেলা ভবন কমপ্লেক্স চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ ও উপজেলার ২৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপনের নাম ফলক উন্মোচন করেন রংপুর-৬ আসনের এই সংসদ সদস্য।

এ সম্পর্কিত আরও খবর