স্পিকারের কাছে পীরগঞ্জের ইউএনও’র বিরুদ্ধে অভিযোগ

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 13:07:36

রংপুরের পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টিমএমএ মমিনের ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে দুর্নীতি বিরোধী সংগ্রাম পরিষদ।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে পীরগঞ্জ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে দেওয়া এক লিখিত অভিযোগপত্রে এ দাবি জানানো হয়।

টিমএমএ মমিনকে বিতর্কিত উল্লেখ করে অভিযোগপত্রে বলা হয়, ইউএনও বিভিন্ন সময়ে অনিয়ম ও অব্যবস্থাপনার মাধ্যমে পীরগঞ্জের ভাবমূর্তি নষ্ট করেছেন। ক্ষমতার অপব্যবহার করে উপজেলা পরিষদ চত্বরে যাতায়াতের রাস্তায় বিভিন্নভাবে বেরিকেড দিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করেছেন। গাছপালা কেটে পরিবেশের বিপর্যয় ঘটিয়েছেন।

সম্প্রতি ভ্রাম্যমাণ আদালত পীরগঞ্জ মোহনা ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করলেও ওই প্রতিষ্ঠানের মালিক আদালত অবমাননা করে সিলগালা করা তালা ভেঙে পুনরায় ডায়াগনস্টিক সেন্টারটি চালু করে। এ নিয়ে উপজেলা প্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ করেনি। এ ঘটনায় ইউএনও’র ভূমিকা প্রশ্নবিদ্ধ।

স্পিকার বরাবর দেয়া অভিযোগপত্রে দুর্নীতি বিরোধী সংগ্রাম পরিষদের অন্তত পঞ্চাশ জন স্বাক্ষর করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে আনীত অভিযোগের সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণে জোর দাবি জানান পরিষদের আহ্বায়ক সেবু মোস্তাফিজ।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বিষয়টি গুরুত্ব সহকারে দেখে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর