দেশের উন্নয়নে নারীর অংশগ্রহণ দৃশ্যমান: স্পিকার

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 14:58:59

নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পথিকৃত উল্লেখ করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ভাষা সংগ্রাম ও মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে নারীদের অংশগ্রহণ ছিলো ঈর্শনীয়। আজও নারীরা দেশের জন্য লড়ছেন। দেশের উন্নয়নে নারীর অংশগ্রহণ আজ দৃশ্যমান।

বৃহষ্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের পীরগঞ্জে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

স্পিকার বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ এখন বিশ্বের অনেক উন্নত দেশের জন্য রোল মডেল। আমরা এগিয়ে যাচ্ছি। এই এগিয়ে যাবার অনুপ্রেরণা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দিক-নির্দেশনায় উন্নত বাংলাদেশ গড়ার যুদ্ধে নারীদের অংশগ্রহণ আজ দৃশ্যমান।

এসময় তিনি কাঙ্খিত লক্ষ্য অর্জনে দেশের অর্থনীতির মূলস্রোতে নারীদের সম্পৃক্ততা বৃদ্ধি করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে তিনি ৪৫ জন প্রতিবন্ধীর হাতে হুইল চেয়ার তুলে দেন। স্বাচ্ছন্দে চলাচলের এই বাহন পেয়ে আনন্দে আপ্লুত হয়ে পড়েন প্রতিবন্ধীরা।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গা, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, পীরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জোহরা বেগম, সম্পাদক মাহমুদা বেগম, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচি-৩ (আর.ই.আরএমপি-৩) শীর্ষক প্রকল্পের অধীনে লটারীর মাধ্যমে প্রতিটি ইউনিয়নে মহিলা কর্মীর তালিকা চূড়ান্ত অনুষ্ঠানে তিনি অংশ নেন। এরপর উপজেলা পরিষদ চত্বরে মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু যুব ঋণ কর্মসূচির আওতায় বেকার যুব ও যুব মহিলাদের মাঝে ১১ লাখ টাকার চেক বিতরণ করেন।

এ সম্পর্কিত আরও খবর