সিলেটে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক সভা

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-26 13:10:51

সিলেটে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নগরের মিরের ময়দানে একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে এ সভা অনুষ্ঠিত হয়।

‘মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও ওয়ার্ডভিত্তিক প্রচারাভিযান’ শীর্ষক এই সভার আয়োজন করে অ্যাডভোকেসি টিম।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় আয়োজিত সভায় বক্তারা বলেন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। এখন থেকে জনগণ ও সরকারকে ডেঙ্গু প্রতিরোধে সচেতন হতে হবে। নতুবা গতবছর থেকে ডেঙ্গু এবার মহামারি আকার ধারণ করবে।

বক্তারা বলেন, সিলেট নগরে ডেঙ্গু প্রতিরোধে সিটি করপোরেশনকে কার্যকরী ভূমিকা রাখতে হবে। কারণ ব্যক্তিগত খরচে জনগণের পক্ষে ডেঙ্গু প্রতিরোধের ঔষধ ক্রয় করে ছিটানো সম্ভব নয়। তবে নগরবাসীকে নিজের ঘর-বাড়ির আশেপাশে পরিষ্কার রাখতে হবে। যাতে মশা জন্ম না নিতে পারে।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রিজিওনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর মোছাম্মদ রাহিমা বেগমের পরিচালনায় সভায় ‘ডেঙ্গু প্রতিরোধ ও আমাদের করণীয়’ বিষয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন আরেক রিজিওনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফরহাদ আহমেদ।

সভায় বক্তব্য রাখেন ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমান, সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমদ মুকুল, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবুল কাশেম, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সালমা বাসিত, মহানগর মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুবি নাজিম, মহিলা কাউন্সিলর রেবেকা বেগম রেনু।

এ সম্পর্কিত আরও খবর