‘নতুন প্রজন্মকে মাদক মুক্ত রাখতে হবে’

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-25 22:17:11

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে আমাদের প্রজন্মকে মাদকমুক্ত রাখতে হবে। লেখাপড়ার পাশাপাশি সাহিত্য-সংস্কৃতির চর্চা করলে শিক্ষার্থীরা মাদকসহ বিভিন্ন খারাপ কাজ থেকে বিরত থাকে। সাহিত্য-সংস্কৃতি চর্চাকারী নতুন প্রজন্ম আমাদের স্বপ্ন দেখাচ্ছে। আমরা প্রত্যয় ব্যক্ত করছি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবেই।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় সিলেট উইমেন্স মেডিকেল কলেজ কর্তৃক প্রকাশিত প্রথম কলেজ ম্যাগাজিন ফারোস-এর মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কলেজের অডিটোরিয়ামে সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. ঈসমাইল পাটোয়ারীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত কথাসাহিত্যিক অধ্যাপক ডা. মোহিত কামাল। ফারোস-এর উপর মুখ্য আলোচনা রাখেন গবেষক আবদুল হামিদ মানিক।

কলেজ বার্ষিকী প্রকাশনা কমিটির সদস্য সচিব ডা. হোসাইন আহমদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য ও ম্যাগাজিন কমিটির আহ্বায়ক কথাসাহিত্যিক ডা. আবদুল হাই মিনার। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক ডা. এখলাসুর রহমান, অধ্যাপক ডা. এম.এ মতিন ও মো. ফখরুল ইসলাম। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন অধ্যাপক ডা. মৃগেন কুমার দাস চৌধুরী, ডা. ওয়েছ আহমদ চৌধুরী ও অধ্যাপক ডা. শাহানা ফেরদৌস চৌধুরী। ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন সুহিনী মন্ডল ও সাইকা ইসলাম। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন অধ্যাপক ডা. মো. রাশেদুল হক।

এ সম্পর্কিত আরও খবর