সিলেটে ২ ডাকাতি ও ১ ছিনতাই, ২৫ ভরি স্বর্ণালংকার লুট

জেলা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 09:48:39

সিলেট: সিলেট নগরীতে পৃথক দুটি ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ডাকাতরা প্রায় ২৫ ভরি স্বর্ণালংকার ও নগদ ৪০ হাজার টাকা নিয়ে গেছে।

বৃহস্পতিবার (২৬ জুলাই) রাত ৩টায় নগরীর আম্বরখানা বড়বাজার এলাকায় ডাকাতি এবং শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে পুলিশ লাইন এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ডাকাতির ঘটনাটি ঘটে আম্বরখানা বড়বাজার বন্ধন ই ২৫/৯ নম্বর বাসায়। বাসার মালিক তেরাব আলীর বরাত দিয়ে তার স্বজন জাহাঙ্গীর তালুকদার জানান, রাত ৩টার দিকে ১০-১২ জন ডাকাতদল বাসার গ্রিল ভেঙে ভেতরে প্রবেশ করে। তারা বাসায় ঢুকে তেরাব আলী এবং তার স্ত্রীর হাত-পা বেঁধে ফেলে। পরে বাসার আলমারি ভেঙে নগদ ৪০ হাজার টাকা এবং ২৫ ভরি স্বর্ণালংকার নিয়ে যায়। ডাকাতদের পরনে ছিল হাফ প্যান্ট। মুখে মুখোশ।

জাহাঙ্গীর চৌধুরী আরও জানান, পরিবারের বেশিরভাগ সদস্য প্রবাসী। শুধুমাত্র তেরাব আলী এবং তার স্ত্রী, এক পুত্রবধূ ও ছেলে ওই বাসায় থাকতেন। তবে ওই রাতে তেরাব আলী এবং তার স্ত্রী, পুত্রবধূ বাসায় ছিলেন।

এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ডাকাতদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে নগরীর পুলিশ লাইন এলাকায় সায়রা বেগম নামে এক স্কুল শিক্ষিকা ছিনতাইয়ের শিকার হয়েছেন।

ওই শিক্ষিকার স্বামী সাংবাদিক কাউসার চৌধুরী জানান, সায়রা বেগম নির্বাচনী পোলিং এজেন্ট ট্রেনিংয়ে অংশ নিতে সকাল সাড়ে ৯টায় আম্বরখানা রাজার গলির বাসা থেকে বের হন। একটি রিকশা নিয়ে তিনি নির্দিষ্ট প্রশিক্ষণকেন্দ্রে যাচ্ছিলেন। পুলিশ লাইন স্কুলের পাশে যাওয়া মাত্র দুজন ছিনতাইকারী রিকশার গতিরোধ করে। তারা ছুরি বের করে তার সঙ্গে যা আছে দিয়ে দিতে বলে। তখন ছিনতাইকারীরা একটি স্বর্ণের চেইন এবং ভ্যানিটি ব্যাগ নিয়ে যায়। এ ঘটনায় রিকশা চালকের ভূমিকা সন্দেহজনক হওয়ায় তাকে আটক করে পুলিশে দেয়া হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ছিনতাইকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ সম্পর্কিত আরও খবর