ডায়াবেটিস রোগীদের সুযোগ-সুবিধা প্রদানের আশ্বাস

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 02:50:46

টাইপ ওয়ান রোগীদের ইনসুলিনের দাম কমানোসহ ডায়াবেটিস রোগীদের সার্বিক সুযোগ-সুবিধা প্রদানের আশ্বাস দিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান  আহমেদ।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বারডেম হাসপাতালের অডিটোরিয়ামে 'ইনসুলিন যার দরকার ইনসুলিন তার অধিকার, প্রতিপাদ্যে ৬৪ তম 'ডায়াবেটিস সচেতনতা দিবস' উপলক্ষে ডায়াবেটিক সমিতি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আশ্বাস দেন।

নুরুজ্জামান আহমেদ বলেন, অনুষ্ঠানে একজন রোগী তার সমস্যার কথাগুলো বলে গেলেন তার কথা আমি ধৈর্য্য সহকারে শুনেছি তার এই বিষয়গুলো আগামীতে যাতে বাস্তবায়ন করা যায় এই মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে সেই চেষ্টা করব।

ডায়াবেটিক সমিতির সভাপতি সদস্য ডা. ইব্রাহিমের স্মরণে তিনি বলেন, মানুষের কল্যাণের জন্য তিনি যে ডায়াবেটিক সমিতি প্রতিষ্ঠা করে গেছেন পৃথিবী যতদিন থাকবে তার নাম সবাই স্মরণ করবে। তার মতো যে যার অবস্থান থেকে মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে তবেই মানুষের সেবাকে নিশ্চিত করতে পারবো।

প্রধানমন্ত্রীর প্রশংসা করে মন্ত্রী বলেন, চিকিৎসা ক্ষেত্রে উনার যে সুদুরপ্রসারী পরিকল্পনা তা এককথায় প্রকাশ করা যায় না। এদেশের গরীব দুঃখী মানুষের কল্যাণে প্রধানমন্ত্রীর যেসব সফল কর্মকাণ্ড বাস্তবায়ন হচ্ছে তা আমরা দেখছি। ডায়াবেটিক রোগীদের জন্য প্রধানমন্ত্রী যে কর্মকাণ্ড তিনি বিস্তৃত করেছেন তা বলতে গেলে অনেক সময়ের প্রয়োজন।

ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বচ্ছ মিটির মহাসচিব মোহাম্মদ সাইফুদ্দিন বারডেম মহাপরিচালক অধ্যাপক জাফর আহমেদ লতিফসহ আদর্শ ডায়াবেটিক রোগী এবং বারডেমের ডাক্তাররা।

এর আগে সকাল ৮ টা ৩০ মিনিটে বারডেমের কার পার্কিং থেকে মৎস্য ভবনের মোড় হয়ে  'ডায়াবেটিস সচেতনতা দিবস' উপলক্ষে বিভিন্ন স্থানে র‌্যালি করা হয়। এছাড়া সচেতনতামূলক পোস্টার ও লিফলেট বিতরণসহ বিভিন্ন স্থানে বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় সুবিধা দেয়া হচ্ছে ।

এ সম্পর্কিত আরও খবর