দুই বছরেও পূর্ণাঙ্গ হয়নি সিলেট ছাত্রদলের কমিটি

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-27 22:24:27

প্রায় দুই বছরেও পূর্ণাঙ্গ হয়নি সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি। এতে ক্ষোভ বিরাজ করছে পদ-প্রত্যাশী নেতাদের মধ্যে। শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি গঠনের দাবি জানিয়েছেন এসব নেতাকর্মীরা। এ নিয়ে ছাত্রদলের দায়িত্বশীল নেতারা বলছেন, কমিটি পূর্ণাঙ্গ করার কাজ চলছে। উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন শেষ হলেই পূর্ণাঙ্গ হবে ছাত্রদলের কমিটি।

জানা গেছে, কেন্দ্রীয় ছাত্রদল ২০১৮ সালের ১৩ জুন সিলেট জেলা ও ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করে। জেলা ছাত্রদলে ২৮ সদস্যবিশিষ্ট কমিটিতে আলতাফ হোসেন সুমন সভাপতি ও দেলোয়ার হোসেন দিনার হন সাধারণ সম্পাদক। মহানগর ছাত্রদলে ২৯ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি হন সুদীপ জ্যোতি এষ, সাধারণ সম্পাদক হন ফজলে রাব্বী আহসান।

কমিটি ঘোষণার পর পদবঞ্চিতরা সেই কমিটির প্রত্যাখ্যান করেন। পদত্যাগও করেন কয়েকজন। কোন্দলের এক পর্যায়ে খুন হন রাজু নামে এক ছাত্রদল নেতা।

ছাত্রদলের নেতারা জানান, আগের সব কোন্দল এখন আর নেই। কেন্দ্রীয় সিদ্ধান্তে সবাই এখন ঐক্যবদ্ধ। ইউনিট কমিটি গঠন শেষ হলেই জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। জেলা ছাত্রদলের আওতাধীন ১৩ উপজেলা, ৪ পৌরসভা ও ১৭ টি কলেজ কমিটি রয়েছে। ইতোমধ্যে এসব ইউনিটের পদ-প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করা হয়েছে। অন্যদিকে মহানগর ছাত্রদল তাদের আওতাধীন ২৭টি ওয়ার্ড ও ৫টি কলেজ কমিটি রয়েছে। এর মধ্যে ১৪ ওয়ার্ড ও ৩টি কলেজ কমিটি গঠন করা হয়েছে। বাকি কমিটিও মার্চের মধ্যে হবে। এমসি কলেজ ছাত্রদলের নেতা তানভীর আহমদ বলেন, আমাদের কলেজ কমিটি হচ্ছে না। জেলা ও মহানগর কমিটিও পূর্ণাঙ্গ হয়নি। দলের কোথাও আমরা জায়গা পাচ্ছি না।

সিলেট জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতাকাব্বির সাকি বলেন, আমাদের ইউনিট কমিটিগুলো গঠন শেষ পর্যায়ে। এসব কমিটি গঠন হয়ে গেলেই জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি হবে।

সরকারের বাধা, হামলা, মামলা ও দলীয় কর্মসূচির কারণে পূর্ণাঙ্গ কমিটি গঠনে দেরি হয়েছে বলে দাবি করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর