ধর্মভীরু তরুণদের জঙ্গিবাদে টানতে চায় আনসার আল ইসলাম

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 23:30:46

ধর্মভীরু তরুণদের জঙ্গিবাদে জড়িয়ে নাশকতার পরিকল্পনা করছিল নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের সদস্যরা। তারা নাশকতার জন্য দেশের বাইরে থেকে অস্ত্র সংগ্রহেও কাজ করছিল। গোপন খবরে তাদের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রাতে পাবনায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিম। তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ৪৪টি উগ্রবাদী বই, জঙ্গি প্রশিক্ষণের ট্রেনিং ম্যানুয়ালসহ বিভিন্ন ধরনের উস্কানিমূলক লিফলেট।

উদ্ধারকৃত জিনিসপত্র/ছবি: বার্তা২৪.কম 

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বার্তা২৪.কম-কে আটকের বিষয়টি জানান র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী।

তিনি জানান, গত ৩০ জানুয়ারি ও ১৩ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জ ও সিলেটে পৃথক অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের আত্মঘাতী দলের চার সদস্যকে আটক করা হয়। তাদের কাছে পাওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব বাকি সদস্যদের ধরতে মাঠে নামে। শুক্রবার রাতে ও শনিবার ভোরে পাবনার চরঘোষপুর ও নিউমার্কেট এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে দুইজনকে আটক করা হয়। তারা আনসারুল আল ইসলামের সঙ্গে সরাসরি জড়িত।

মহিউদ্দিন ফারুকী আরো জানান, জঙ্গিরা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে ধর্মভীরু সহজ-সরল যুবতীদেরকে টার্গেট করে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল। এছাড়া ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ফেসবুকে ম্যাসেঞ্জার গ্রুপ খুলে সদস্য বাড়াতে কাজ করছিল।

এ সম্পর্কিত আরও খবর