ইলিয়াস কাঞ্চন বিদেশ থেকে টাকা পান: শাজাহান খান

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-27 02:21:38

নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বিদেশ থেকে এনজিও পরিচালনার জন্য টাকা পান বলে দাবি করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সাবেক মন্ত্রী শাজাহান খান।

তিনি বলেছেন, ‘নায়ক ইলিয়াস কাঞ্চন দাবি করেছেন তার কোনো এনজিও নেই। কিন্তু আমি বলছি সে এনজিও করে। আমাদের কাছে প্রমাণ আছে। তার এনজিওর রেজিস্ট্রেশন নম্বর ১৪৫৯। শুধু তাই নয় আমাদের কাছে রেকর্ড আছে উনি (ইলিয়াস কাঞ্চন) বিদেশে থেকেও টাকা পান।’

শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে রংপুর নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনালে বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের বিভাগীয় কার্যালয়ের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

সম্প্রতি ইলিয়াস কাঞ্চনের দায়ের করা মামলা প্রসঙ্গে সাবেক এই মন্ত্রী বলেন, ‘আদালত আমাকে ২৩ মার্চের মধ্যে জবাব দিতে বলেছেন। আমি যে কথাগুলো বলেছি, তার সবকথা সত্য নাও হতে পারে। আবার একেবারে মিথ্যাও নয়। তবে এখন সত্য-মিথ্যা যাচাই করবে কোর্ট।

নতুন সড়ক পরিবহন আইনের সংশোধনের ব্যাপারে শাজাহান খান বলেন, ‘সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাসহ সড়ক দুর্ঘটনা রোধে আমরা একটি কমিটির মাধ্যমে সরকারের কাছে ১১১টি প্রস্তাবনা তুলে ধরেছি। এরমধ্যে জনসচেতনতা সৃষ্টিসহ সাতটি মূল বিষয়কে গুরুত্ব দেয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘শুধুমাত্র সক্ষমতার অভাবে এখনো প্রায় ২০ লাখ ড্রাইভিং লাইসেন্স দেওয়া সম্ভব হয়নি। কিন্তু এখন সবাই ড্রাইভিং লাইসেন্স করতে চায়। এই লাইসেন্স করার জন্য যে আমাদের সময়, মেশিনারিজ ও ম্যান পাওয়ার নেই।’

পরে তিনি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় কমিটি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন। সেখানে ফেডারেশনের রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক এম এ মজিদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওসমান আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, জেলা মটর মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক একেএম আজিজুল ইসলাম রাজু, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সভাপতি আখতার হোসেন বাদল।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মণ্ডলীর সদস্য নির্বাচিত হওয়ায় শাজাহান খানকে সংবর্ধিত করেন রংপুর বিভাগের সড়ক পরিবহন ও শ্রমিক সংগঠনের নেতারা।

এ সম্পর্কিত আরও খবর