রংপুরে দিনব্যাপী ডিজিটাল ব্যাংকিং মেলা অনুষ্ঠিত

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-23 11:03:24

ক্যাম্পেইন ফর ডিজিটাল প্রোডাক্টস- প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরে অনুষ্ঠিত হয়েছে ডিজিটাল ব্যাংকিং মেলা। এতে ডিজিটাল ব্যাংকিংয়ের ধারণা ও ব্যাংকিং সেবা প্রদানের বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) রংপুর টাউন হল চত্বরে দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড রংপুর জোন এ মেলার আয়োজন করে।

সকালে বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন শেষে নগরীতে বর্ণাঢ্য একটি র‌্যালি ও মোটর শোভাযাত্রা প্রদক্ষিণ করে। পরে দুপুরে রংপুর টাউন হল মঞ্চে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ ব্যাংক রংপুরের নির্বাহী পরিচালক নূর উন-নাহার।

এ সময় তিনি বলেন, ডিজিটাল ব্যাংকিংয়ের ধারণা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতেই এই মেলার আয়োজন করা হয়েছে। এতে মানুষ ঘরে বসেই তাদের সকল ধরনের ব্যাংকিং সেবা সহজেই পাবেন। শুধু তাই নয়, প্রত্যন্ত পল্লী এলাকার মানুষও প্রযুক্তি ব্যবহার করে ডিজিটাল ব্যাংকিংয়ের সুবিধা গ্রহণ করতে পারবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ইসলামী ব্যাংক প্রধান কার্যালয়ের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ এফ এম কামাল উদ্দিন, বাংলাদেশ ব্যাংক রংপুরের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহম্মদ ফজলার রহমান ও আবুল ফজল মোহাম্মদ নাসিমুল আখতার। এতে সভাপতিত্ব করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড রংপুর জোনের প্রধান মীর রহমতুল্লাহ।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড রংপুর শাখার প্রধান মোহাম্মদ রেজাউল ইসলাম, সোস্যাল ইসলামী ব্যাংকের রংপুর শাখা প্রধান মোহাম্মদ আবু তৈয়ব, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের রংপুর শাখা প্রধান মোহাম্মদ আবু হানিফা, ইউনিয়ন ব্যাংকের রংপুর শাখা প্রধান কাজী শাহীনুর আলম।

মেলায় ১৫টি স্টলে ডিজিটাল ব্যংকিংয়ের বিভিন্ন বিভিন্ন বিষয়ে ধারণা দেয়া হয়। দিনব্যাপী মেলার সমাপনীতে সন্ধ্যার আয়োজনে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ আসিব আহসান।

এ সম্পর্কিত আরও খবর