বর্ণাঢ্য আয়োজনে খুলনায় বিমা দিবস পালিত

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-09-01 09:50:34

সারা দেশের ন্যায় খুলনায়ও বর্ণাঢ্য আয়োজনে প্রথমবারের মতো জাতীয় বিমা দিবস-২০২০ পালিত হচ্ছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘বিমা দিবসে শপথ করি, নিরাপদ জীবন গড়ি’।

দিবসটি উপলক্ষে রোববার (১ মার্চ) দুপুরে নগরীর শহিদ হাদিস পার্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, ‘মার্চ মাস বাঙালির জাতীয় জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাস। এ মাসেই দেশ স্বাধীনের মহান মুক্তিযুদ্ধের সূচনা হয়েছে। এ মাসেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম। আর এ মাসেই যেহেতু বিমা দিবস ঘোষিত হয়েছে, তাই বিমা খাত এবং বিমা পেশাকে সম্মানের সঙ্গে বিবেচনা করতে হবে। বিমায় জড়িত সকল কর্মকর্তা-কর্মচারীকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যেতে সিটি মেয়র আহ্বান জানান।

আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন মেয়র তালুকদার আব্দুল খালেক

আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। এসময় সরকারি ও বেসরকারি বিমা প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‍্যালি শুরু হয়ে সিটি করপোরেশন ও বাংলাদেশ ব্যাংক মোড় ঘুরে পুনরায় শহিদ হাদিস পার্কে এসে শেষ হয়। পরে সিটি মেয়র বিমা দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

এ সম্পর্কিত আরও খবর