ভারতের পরিস্থিতির ওপর নজর রাখছে বাংলাদেশ

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 20:51:42

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ ভারতের সার্বিক পরিস্থিতির ওপর নজর রাখছে। আমরা ভারতের পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

রোববার (১ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকা-ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ওয়েবসাইট উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, আমরা বিশ্বের কাছে স্মরণীয় হয়ে থাকতে চাই বলেই বহু আয়োজন ও উদ্যোগ গ্রহণ করেছি। আমরা অর্থনৈতিক দিক থেকে বড় না হতে পারি, তবে মনের দিক থেকে অনেক বড়। সাংবাদিকদের সহযোগিতা ছাড়া অনুষ্ঠানের সফলতা সম্ভব নয়, আমরা মিডিয়ার সহযোগিতা চাই।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এতে যোগ দিয়ে বলেন, ১২ এপ্রিল ঢাকায় যুব সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে সম্মেলন থেকে ১০ জনকে বঙ্গবন্ধু যুব পদক প্রদান করা হবে।

এছাড়া চলচ্চিত্র উৎসব, চিত্র প্রদর্শনী, কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, ফুটবল প্রতিযোগিতা, যুব সম্মেলন, রোভার মুট ও স্বেচ্ছাসেবা ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

২০২০ সালের জন্য ঢাকাকে ইয়ুথ ক্যাপিটাল হিসেবে ঘোষণা করেছে ইসলামী সহযোগিতা সংস্থা- ওআইসি। ২০১৯ সালের ২৫ ডিসেম্বর ইস্তাম্বুলে চতুর্থ যুব ও ক্রীড়া মন্ত্রীদের সম্মেলনে ওআইসির যুব সংগঠন ইসলামিক কো-অপারেশন ইয়ুথ ফোরামের (আইসিওয়াইএফ) এ ঘোষণা দেয়।

চলতি বছরের পহেলা জানুয়ারি থেকে এই সিদ্ধান্ত বাস্তবায়নে বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে চিঠি দেয় আইসিওয়াইএফ।

এ সম্পর্কিত আরও খবর