সাগর-রুনি হত্যায় দুজন অপরিচিত পুরুষ জড়িত: র‌্যাব

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 07:43:46

সাগর-রুনি হত্যাকাণ্ডের ঘটনায় দুজন অপরিচিত পুরুষের সম্পৃক্ততা পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। হলফনামা আকারে আদালতে দাখিলের জন্য সোমবার  (৩ মার্চ) অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে র‌্যাবের পক্ষ থেকে একটি প্রতিবেদন জমা দেওয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের অতিরিক্ত ডিআইজি খন্দকার শফিকুল আলম হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ প্রতিবেদন দাখিল করেন। 

জানতে চাইলে এ বিষয়ে র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক সারোয়ার বিন কাশেম বার্তা২৪.কম-কে বলেন, এই মামলার অগ্রগতি প্রতিবেদন অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে জমা দেয়া হয়েছে। আগে বেশ কয়েকবার মৌখিকভাবে মামলার অগ্রগতি জানানো হয়েছে। এবার সেটা লিখিত আকারে দেয়া হয়েছে। তবে এটাই চূড়ান্ত কোন প্রতিবেদন না। এখনো কাজ চলছে।

প্রতিবেদনে বলা হয়, সাগর-রুনি হত্যাকাণ্ডের ঘটনায় দু’জন অপরিচিত ব্যক্তি জড়িত ছিলেন। সাগরের হাতে বাঁধা চাদর এবং রুনির টি-শার্টে ওই দুই ব্যক্তির ডিএনএ’র প্রমাণ মিলেছে।

হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে প্রতিবেদনটি শুনানির জন্য রয়েছে বলে জানা গেছে।

২০১৯ সালের ১৪ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তাকে ২০২০ সালের ৪ মার্চ বা তার আগে এ মামলার তদন্তের সবশেষ অবস্থা এবং অপরাধের সঙ্গে তানভীরের সম্পৃক্ততার বিষয়ে একটি প্রতিবেদন হলফনামাসহ দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট।

এ সম্পর্কিত আরও খবর