বাবা নেই মা জেলে, নিরাপত্তাহীনতায় দুই বোন

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-27 01:22:56

আত্মহত্যার ঘটনাকে পুঁজি করে মিথ্যা মামলা দিয়ে নিজের চাচা ও ফুফু সম্পত্তি আত্মসাতের চেষ্টা করছেন বলে অভিযোগ তুলেছেন পিতৃহারা এক সন্তান। পিতার অকাল মৃত্যু আর চাচা-ফুফুর সাজানো মামলায় মা কারাগারে থাকায় ছোট বোনকে নিয়ে এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছে এইচএসসি পরীক্ষার্থী আশিকি আক্তার।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে রংপুর নগরীর সুমি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ অভিযোগ জানানো হয়। এসময় আত্মহত্যার ঘটনার সুষ্ঠু তদন্তসহ মিথ্যা মামলায় আটক মা ও স্বজনদের মুক্তির দাবি করা হয়।

লিখিত বক্তব্যে আশিকি আক্তার জানায়, আমার বাবা আলাল হোসেনের আত্মহত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রভাবিত করতে আমার ফুফু রোকেয়া বেগম ও চাচা দেলোয়ার হোসেন নানাভাবে ষড়যন্ত্র করছে। এরই ধারাবাহিকতায় ঘটনার দিন (১৪ মার্চ ২০১৮) আমার মা আজেদা পারভীনসহ পাঁচজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় গত ২৬ ফেব্রুয়ারি পুলিশ আমার মাকে আটক করে কারাগারে পাঠিয়েছে। বর্তমানে আমার চাচা-ফুফুরা মিলে আমাদের সম্পত্তি আত্মসাতের চেষ্টা করছেন।

তারা আমাদের ভয়ভীতি দেখাচ্ছেন। আমি ও আমার ছোট বোন উদ্বিগ্ন হয়ে পড়েছি। তারা আমাদের সম্পত্তি আত্মসাত করাসহ দুই বোনের বড় ধরনের ক্ষতি করার চেষ্টায় লিপ্ত থাকায় চরম নিরাপত্তাহীনতায় রয়েছি।

এসময় পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে ঘটনার সুষ্ঠু তদন্তসহ মিথ্যা মামলায় কারাগারে আটক মা ও নানী-মামা-খালুর মুক্তির দাবি জানায় আশিকি আক্তার। সংবাদ সম্মেলনে আশিকির ছোট বোন ঐশি মনি, নানা আজগর আলীসহ আত্নীয় স্বজনরা উপস্থিত ছিলেন।

২০১৮ সালের ১৪ মার্চ রংপুর নগরীর দেওডোবা পাইকারপাড়া মাছের খামারের একটি ঘর থেকে আলাল হোসেনের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আলালের বোন রোকেয়া বেগম বাদী হয়ে আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর