আমার জয়লাভের ওপর  বরিশালের শ্রমজীবী মানুষের ভবিষ্যৎ

বরিশাল, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 18:13:18

বরিশাল: আজ মধ্যরাতে প্রচার- প্রচারণার শেষ দিন। নির্বাচনে সার্বিক অবস্থান গনমাধ্যমের সামনে তুলে ধরতে সংবাদ সম্মেলনে করেছে বাসদের মেয়র প্রার্থী ডাঃ মনীষা চক্রবর্তী।

শনিবার (২৮ জুলাই) বেলা ১১ টায়  নগরের ফকিরবাড়ি রোডস্থ বাসদের দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ডা. মনিষা চক্রবর্তী বলেন, আমি নির্বাচনে দাঁড়িয়েছি বসে পড়ার জন্য নয়। আমি জয়লাভের জন্য নির্বাচন করছি।  কারণ আমার জয়লাভের ওপর বরিশালের শ্রমজীবী সাধারণ মানুষের ভবিষ্যত নির্ভর করছে। আমি কখনোই শ্রমজীবী গরীব মানুষের ভালোবাসার প্রতি বিশ্বাসঘাতকতা করতে পারি না। আমার ওপর বিশ্বাস রাখুন, আপনাদের ওপর আমার বিশ্বাস আছে, ভরসা আছে।

এসময় তিনি আরো বলেন, সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের জন্য দরকার একটি সুষ্ঠু সমান সুযোগের পরিবেশ। কিন্তু নির্বাচন কমিশন সে পরিবেশ এখনো পরিপূর্ণভাবে তৈরি করতে পারেনি।

নগরের প্রথম নারী মেয়র প্রার্থী বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তা মুখে আচরণবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঙ্কার দিলেও বাস্তবে শাসক দলের প্রার্থী প্রথম দিন থেকেই আচরণ বিধি লঙ্ঘনের ঘটনা ঘটালেও কার্যকর কোন ব্যবস্থা নিতে পারেনি। অথচ অন্য প্রার্থীর বেলায় পান থেকে চুন খসলেই নানা হয়রানি করা হয়েছে। এক প্রার্থী সরাসরি ধর্মকে ব্যবহার করলেও তাকে শুধু সতর্ক করেই ক্ষান্ত দিয়েছে।

তিনি আরো বলেন, সরকার দলীয় প্রার্থীর পক্ষে সরকারি কর্মকর্তা, এমপি, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়ররা প্রচার অভিযান চালাচ্ছে, যা আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। কিন্তু বিভিন্ন এলাকার বস্তিবাসী, রিক্সাচালক আমার পক্ষে যারা প্রচার কাজ করছে থাদের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। অনেককেই মারধর করা হয়েছে। নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাইনি ।

ডা. মনিষা বলেন, আমরা প্রতিটি কেন্দ্রে আমাদের প্রতিনিধি নিশ্চিত করেছি। কক্ষ অনুযায়ী এজেন্টও দেয়ার প্রস্তুতি নিয়েছি, তবে যাদের এজেন্ট দেয়া হবে তাদের ভয়ভীতি দেখানোর কারণে শেষ পর্যন্ত কেন্দ্রে টিকে থাকতে পারবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

আগামী ৩০ জুলাই মই মার্কায় ভোট দিয়ে আপনাদের সুনিশ্চিত রায় দিয়ে জয়যুক্ত করুন। যোগ্য, শিক্ষিত, সৎ, দেশপ্রেমিক প্রার্থীকে ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচন করুন। যাতে আগামী দিনে বরিশাল সিটি করপোরশেন হতে পারে উন্নয়নে, সমৃদ্ধিদে আধুনিক বাসযোগ্য নগরী।

সংবাদ সম্মেলনে জেলা বাসদের সভাপতি ইমরান হাবিব রুম্মন, বদরুদ্দোজা সৈকত, নীলিমা জাহান, এইচ এম ইমনসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর