নারীরা মেধাবী ও সাহসী, প্রয়োজন সুযোগ

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 18:10:21

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আমাদের দেশের নারীরা মেধাবী ও সাহসী, প্রয়োজন সুযোগ। নারীদের এ সুযোগ তৈরি করে দেওয়ার জন্য বাংলাদেশ সেই অবস্থানে পৌঁছেছে।

মঙ্গলবার (৩ মার্চ) রাজধানীর গুলশানে এন ওয়াই সেন্টারের হালদা ভ্যালি টি লাউঞ্জে ‘এগিয়ে যাওয়া নারী’ শিরোনামে গান উন্মুক্তকরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সুন্দর একটি গানের জন্য শিল্পী সুস্মিতা আনিস, এলিটা, প্রিয়াংকা ও কণা, গীতিকার মাহবুব খোরশেদ ও সুরকার ফুয়াদ নাসের বাবুকে ধন্যবাদ জানান স্পিকার।

ড. শিরীন শারমিন বলেন, এমন উৎসবমুখর ও সৃজনশীল আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এ ধরনের আয়োজন নারীদের সৃষ্টিশীল ও সম্ভাবনাময় কাজে অনুপ্রাণিত করবে। অনুষ্ঠানে 'এগিয়ে যাওয়া নারী' গানের লঞ্চিং করেন স্পিকার।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, তৃণমূল পর্যায়ের নারীরা চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করে চলেছে। চ্যালেঞ্জগুলোর উত্তরণ ঘটিয়ে নারীদের আরো এগিয়ে নিতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

স্পিকার বলেন, বাংলাদেশ নারীর ক্ষমতায়নে অসামান্য সাফল্য দেখিয়েছে শেখ হাসিনার নেতৃত্ব। নারীদের এগিয়ে যাওয়ার পথে যে বাধার দেওয়াল ছিল তা ভেঙে দিয়ে নারী সমাজের এগিয়ে যাওয়ার পথ সুগম করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গ্রামীণ নারী উদ্যোক্তা, মেয়েদের শিক্ষাব্যবস্থা, সেনা-বিমান-সরকারি বিভিন্ন ক্ষেত্রে চাকরিতে নারীর অধিকার, রাজনীতিতে নারীর অংশগ্রহণ বৃদ্ধি ইত্যাদি ক্ষেত্রে সাফল্যের নমুনা দেখিয়ে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুস্মিতা আনিসের সভাপতিত্বে অনুষ্ঠানে রোকেয়া আফজাল, রুপালি চৌধুরী, নাসিম সাত্তার, আরফান আলী বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও খবর