সুন্দরবন-১৪ লঞ্চের দড়ি ছিঁড়ে আহত ৮

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-31 17:49:28

উদ্বোধনের মাত্র এক সপ্তাহের মাথায় সুন্দরবন-১৪ লঞ্চের দড়ি ছিঁড়ে পুলিশ সদস্যসহ আট যাত্রী আহত হয়েছেন। ঘটনার পর লঞ্চটি প্রায় দেড় ঘণ্টা আটকে রাখেন আহতদের স্বজন ও স্থানীয়রা।

পরে আহতদের চিকিৎসার খরচ বহন করার শর্তে মঙ্গলবার (৩ মার্চ) দিবাগত রাত ৯টার দিকে লঞ্চটি পটুয়াখালীর বগা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়৷

আশঙ্কাজনক অবস্থায় বগা পুলিশ ফাঁড়ির কনস্টেবল আবুল হোসেন ও আট বছরের এক শিশুকে বরিশাল শেরে-ই- বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে লঞ্চটির সুপারভাইজার মো. ইউনুস মিয়া বার্তা২৪.কমকে জানান, মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে লঞ্চটি বগা ঘাটে ভেড়ে। এর কিছুক্ষণ পর এমভি জামাল-৫ নামে অন্য একটি লঞ্চ যাত্রী উঠানোর জন্য বগা ঘাটে ভেড়ে। এ সময় স্রোতের টানে সুন্দরবন-১৪ লঞ্চের দড়িটি হঠাৎ করে ছিঁড়ে যায়। এতে পুলিশ সদস্যসহ আট যাত্রী আহত হন।

পরে ঘটনাস্থলে থাকা পুলিশ কর্মকর্তাদের সঙ্গে লঞ্চ কর্তৃপক্ষের প্রায় দেড় ঘণ্টা আলোচনা শেষে আহতদের চিকিৎসা খরচ বহন করার শর্তে লঞ্চটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

পটুয়াখালী নৌবন্দরের সহকারী পরিচালক খাজা সাদিকুর রহমান বার্তা২৪.কমকে বলেন, গেল মাসের ২৭ ফেব্রুয়ারি লঞ্চটি পটুয়াখালী-ঢাকা রুটে চলাচল করার জন্য উদ্বোধন করা হয়। লঞ্চটি নতুন হলেও এর এর দড়ি পুরনো হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

পরবর্তীতে যাত্রার পূর্বে ভালো করে লঞ্চের সবকিছু পরীক্ষা-নিরীক্ষা করে চলাচল করার জন্য লঞ্চের মাস্টারকে কঠোরভাবে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান ওসি।

এ ঘটনায় লঞ্চের মাস্টার-সুকানিসহ কর্তৃপক্ষকে বিশেষ সতর্কবার্তা দিয়ে চিঠি দেওয়া হবে বলেও জানান ওই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর