মশা নিধনের জন্য পর্যাপ্ত ওষুধ রয়েছে: এলজিআরডি মন্ত্রী

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 08:46:54

মশা নিধনের জন্য পর্যাপ্ত ওষুধ রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি ) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, কাউন্সিলরদের মধ্যে নিজ নিজ ওয়ার্ডের দায়িত্ব ভাগ করে দিতে হবে। মশা নিধনের জন্য পর্যাপ্ত কীটনাশক মজুদ আছে, পর্যাপ্ত যন্ত্রপাতি ও লোকবলও দেওয়া হয়েছে। মশা নিধনে সিটি কর্পোরেশনকে যে কোনো সহায়তা দিতে আমরা প্রস্তুত আছি।

বুধবার (০৪ মার্চ) রাজধানীর মিরপুরের রূপনগরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম এবং রূপনগর খাল পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন।

মিরপুর এলাকার রূপনগর খাল পরিষ্কার করে পুনরায় খনন করার প্রতিশ্রুতি দিয়ে মন্ত্রী বলেন, অবৈধভাবে খাল দখল কোনোভাবেই বরদাশত করা হবে না। আমরা জনগণকে সেবা দিতে অঙ্গীকারাবদ্ধ। রূপনগর খালটি পর্যবেক্ষণ করেছি। খাল দখল বা কোনো রকম দায়িত্বহীনতা বরদাশত করা হবে না। এটি পরিষ্কার করার পরে খনন করার জন্য ওয়াসাকে নির্দেশ দিয়েছি। এ কাজে একদিনও সময়ক্ষেপণ মেনে নেব না।

এ সময় নবনির্বাচিত ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেন, মন্ত্রী রূপনগর খাল পরিষ্কার ও পুনরায় খনন করার প্রতিশ্রুতি দিয়েছেন। এর ফলে এ এলাকায় মশার উপদ্রব কমে যাবে, এছাড়া বর্ষায় পানি ওঠাও বন্ধ হবে।

এ সময় ডিএনসিসির প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম মঞ্জুর হোসেন, ওয়ার্ড কাউন্সিলর মোবাশ্বের আলীসহ অনেকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর