মুজিব বর্ষে আইসিটি মন্ত্রণালয়ের ৮ উদ্যোগ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:53:20

মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসমূহ ইতিমধ্যেই নানা উদ্যোগ ও কার্যক্রমের পরিকল্পনা গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় ‘মুজিব বর্ষে আমাদের অঙ্গীকার, প্রযুক্তি এগিয়ে যাওয়ার হাতিয়ার’ এই স্লোগান ধারণ করে ৮ উদ্যোগ ও একশত- এর বেশি পরিকল্পনা হাতে নিয়েছে আইসিটি মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (০৫ মার্চ) বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে মুজিব বর্ষের আয়োজন নিয়ে সাংবাদিকদের বিস্তারিত জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী বলেন, মুজিব বর্ষে অন্তত ১০০ ঘণ্টারও বেশি কাজ করবে আইসিটি মন্ত্রণালয়ের প্রত্যেক কর্মকর্তা ও কর্মচারী। মুজিব বর্ষে এটা আমাদের অঙ্গীকার। আমাদের উদ্যোগের ‘আইসিটি ডিভিশনের ১০০+ কৌশলগত পরিকল্পনাতে এটি রয়েছে।

আইসিটি মন্ত্রণালয়ের উদ্যোগগুলো হলো- বঙ্গবন্ধু ইনোভেশন গ্র‍্যান্ট ২০২০, জাতির পিতার ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের হলোগ্রাফিক প্রজেকশন, অনলাইনে মুজিব বর্ষ, মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় গৃহীত উদ্যোগ, আইসিটি ডিভিশনের ১০০+ কৌশলগত পরিকল্পনা, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের দশ বছর উদযাপন উপলক্ষে মহা সম্মেলন আয়োজন ও ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০ আয়োজন এবং জাতীয় বাস্তবায়ন কমিটির প্রদত্ত নির্দেশনা যথাযথ বাস্তবায়ন।

সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির দেওয়া নির্দেশনার যথাযথ বাস্তবায়নসহ আইসিটি বিভাগের এই উদ্যোগ ও কার্যক্রমসমূহ সম্পন্ন করা হবে বলে আশাবাদ ব্যাক্ত করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সম্পর্কিত আরও খবর