ঝালকাঠিতে বিএমডিসির নিবন্ধন না থাকায় চিকিৎসক কারাগারে

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-31 19:22:34

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন না থাকায় ঝালকাঠিতে আবু মুহাম্মদ জুবায়ের ইমরান (২৬) নামে এক চিকিৎসককে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ঝালকাঠির কারাগারে পাঠানো হয়। জুবায়ের ইমরান বরগুনা জেলার বেতাগী উপজেলার বেতমোর গ্রামের মো. সেকান্দার আলীর ছেলে ও রাজাপুর উপজেলা সদরের সোহাগ ক্লিনিকে কর্মরত চিকিৎসক ছিলেন।

জানা গেছে, গত বুধবার (৪ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে বিএমডিসির নিবন্ধন না নিয়েই রোগীদের চিকিৎসা দেওয়ার অপরাধে জুবায়ের ইমরানের এক বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার।। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

জুবায়ের ইমরান চীন থেকে এমবিবিএস পাশ করেছেন। এমবিবিএস পাশ করা প্রত্যেক চিকিৎসককে বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর নিবন্ধন নেওয়ার বিধান থাকলেও তিনি তা নেননি। নিবন্ধন ছাড়াই তিনি দীর্ঘদিন ধরে রাজাপুর উপজেলা সদরের সোহাগ ক্লিনিকে রোগীদের চিকিৎসা করে আসছিলেন। বিষয়টি গোপনসূত্রে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার বার্তা২৪.কম-কে জানান, বিএমডিসির নিবন্ধন না থাকায় অভিযুক্ত ইমরানের দণ্ডাদেশ দেওয়া হয়।

ইমরানকে কারাগারের পাঠানোর বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আবুল কালাম আজাদ।

এ সম্পর্কিত আরও খবর