উমরা পালনে গিয়ে লাপাত্তা বাকৃবির ৪ ছাত্র

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-11 01:50:34

উমরা পালন করতে সৌদি আরবে গিয়ে নিখোঁজ হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) চার ছাত্র। গত ২২ ফেব্রুয়ারি ভিসার মেয়াদ শেষ হয়ে গেলেও দেশে ফেরেননি তারা। নেই পরিবারের সঙ্গে কোন যোগাযোগও।

নিখোঁজ শিক্ষার্থীরা হলেন—বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের মাস্টার্সের ছাত্র আল-আমীন, ফাহিম হাসান খান, শেখ মিজানুর রহমান এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী আব্দুল মোমেন। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলে থাকতেন।

জানা গেছে, গত ২৫ জানুয়ারি উমরা পালন করতে সৌদি আরবে যান ওই চার শিক্ষার্থী। ময়মনসিংহের সাদমান ট্রাভেল এজেন্সির মাধ্যমে আল আমীন ও শেখ মিজানুর রহমান এবং ঢাকার বিএসএস ট্রাভেলস এজেন্সির মাধ্যমে ফাহিম হাসান খান ও আব্দুল মোমেন সৌদিতে যান। তবে সেখানে গিয়ে উমরা পালন না করেই গত ১ ফেব্রুয়ারি সবাই মক্কার ওর্দা হোটেল থেকে পালিয়ে যান বলে জানান ট্রাভেল এজেন্সির মালিকরা।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান বলেন, এখন পর্যন্ত ওই চারজন দেশে ফেরেননি। বিষয়টি নিয়ে যেখানে যেখানে এলার্ট করার প্রয়োজন, আমরা করেছি। এটি নিয়ে দেশে ও দেশের বাইরে পুলিশের উচ্চ পর্যায়ের টিম কাজ করছে।

উল্লেখ্য, এর আগে গত ১০ ফেব্রুয়ারি জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমে কাজ করার অভিযোগে কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী শেখ ইফতেখারুল ইসলাম আরিফকে গ্রেফতার করে কাউন্টার টেররিজম ইউনিট। তিনিও এক মাস নিখোঁজ ছিলেন। এর রেশ কাটতে না কাটতেই ফের একসঙ্গে চার ছাত্র নিখোঁজের ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে বিশ্ববিদ্যালয়ের ভেতরে-বাইরে।

এ সম্পর্কিত আরও খবর