সামান্য বৃষ্টিতেই কাদামাখা রংপুর টাউন হল

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 01:47:44

মাত্র এক ঘণ্টার বৃষ্টিতে কর্দমাক্ত হয়ে পড়েছে রংপুর টাউন হল চত্বর। এতে করে দুর্ভোগ পোহাতে হচ্ছে আগত দর্শনার্থী ও সাধারণ মানুষজনকে।

শুক্রবার (৬ মার্চ) বেলা ১২টায় রংপুরে টানা এক ঘণ্টার মতো বৃষ্টি হয়। এতে রংপুর টাউন হল চত্বর, শিল্পকলা একাডেমি ভবন রোড ও পাবলিক লাইব্রেরি মাঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়। সেই সঙ্গে পুরো এলাকা কাদায় পরিপূর্ণ হয়ে যায়।

জনসমাগম মুখর টাউন চত্বরে শুক্রবার ছুটির দিন হওয়ায় একটু ভিড় বেশি থাকে। এছাড়া, টাউন হলের পাশে পাবলিক লাইব্রেরি মাঠে নারী উদ্যোক্তাদের আনন্দ মেলার কারণে শুক্রবার বিকেল থেকেই মানুষের ভিড় ছিল অন্যদিনের তুলনায় বেশি। হঠাৎ এক ঘণ্টার বৃষ্টিতে পুরো এলাকা কর্দমাক্ত হয়ে পড়ে। এতে চরম দুর্ভোগে পড়তে হয় এলাকাবাসীর।

সামান্য বৃষ্টি হলেই পানি জমে যায় পুরো এলাকা জুড়ে
সামান্য বৃষ্টি হলেই পানি জমে যায় পুরো এলাকা জুড়ে

কর্দমাক্ত পরিবেশে বিড়ম্বনা বৃদ্ধি পায় দর্শনার্থীসহ সাধারণ মানুষজনের। বিশেষ করে শুক্রবার শিল্পকলা একাডেমিতে ক্লাস করতে আসা বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং চত্বরে বিভিন্ন সংগঠনের নাটকের মহড়ায় আসা সাংস্কৃতিককর্মীরা চরম ভোগান্তিতে পড়েন। ছোট ছোট শিশুরা পানিতে হেটে যাবার সময় কাদায় দু' একজন পিছলে পড়েও আহত হয়েছে।

এখানকার দর্শনার্থী ও সংস্কৃতি কর্মীরা বলছেন, বৃষ্টি হলে প্রায়ই এমন পরিস্থিতিতে পড়তে হয়। দীর্ঘদিন ধরে জেলা প্রশাসন ও সিটি করপোরেশন কর্তৃপক্ষকে টাউন হল চত্বরসহ পুরো এলাকা মাটি ফেলে উঁচু করার জন্য বলা হলেও কাজ হয়নি।

সাহিত্য পত্রিকা মৌচাক এর সম্পাদক রেজাউল করিম জীবন বার্তা২৪.কম-কে বলেন, জলাবদ্ধতার কারণে আমরা কাদামাখা পরিবেশে এখানে যাতায়াত করছি। এতে ছোট ছোট শিশু-কিশোর ও অভিভাবকদের কষ্ট বেশি হচ্ছে। বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের অনেকবার অবগত করা হয়েছে। কিন্তু কারো কোন প্রতিশ্রুতির বাস্তবায়ন নেই।

এ ব্যাপারে জানতে চাইলে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান বার্তা২৪.কম-কে জানান, শিল্পকলা একাডেমির নির্মাণ কাজ সম্পন্ন হলে চত্বর ও মাঠে পানি নিষ্কাশন ব্যবস্থা করা হবে।

এ সম্পর্কিত আরও খবর