তিন সিটি নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তুষ্ট নয় বিএনপি

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 03:15:16

আগামীকাল অনুষ্ঠিতব্য রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কপোরেশন নির্বাচনের পরিবেশ নিয়ে বিএনপি সন্তুষ্ট নয় বলে জানিয়েছেন দলটির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, আমরা নির্বাচনের পরিবেশ নিয়ে  মোটেও সন্তুষ্ট নই। নির্বাচনের কোন পরিবেশ নেই।

রোববার (২৯ জুলাই) দুপুর দুইটায়  আগারগাঁওস্থ নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে বৈঠক করে বিএনপির প্রতিনিধি দল। বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

নির্বাচনী এলাকাগুলোতে পুলিশ বাড়াবাড়ি করছে অভিযোগ করে তিনি বলেন, আমরা প্রধান নির্বাচন কমিশনারেরর কাছে নেতাকর্মীদের গ্রেফতারের একটি তালিকা দিয়েছি। খুলনা ও গাজীপুরে একই অবস্থা সৃষ্টি হয়েছিল। আদালত ও ইসির নির্দেশনা অমান্য করে সিটিগুলোতে গ্রেফতার, মামলা অব্যাহত রয়েছে। আমরা বলেছি গ্রেফতারি পরোয়ানা ছাড়া যাতে কাউকে গ্রেফতার করা না হয়। পোলিং এজেন্টদের গ্রেফতার না করতেও অনুরোধ জানিয়েছি।

নির্বাচনের দিন গণমাধ্যমকে ভোটকেন্দ্রের সংবাদ প্রকাশে বাধা না দেয়ার অনুরোধ জানিয়েছেন বলেও জানান তিনি।

মাহবুব উদ্দিন খোকন বলেন, নির্বাচন কমিশন আমাদের বলেছে খুলনা ও গাজীপুরে তারা সুষ্ঠু নির্বাচন করার চেষ্টা করেছেন, তিন সিটিতেও তারা চেষ্টা করবেন। আমাদের ধারণা নির্বাচন কমিশন ভালো নির্বাচন করতে চাইলেও সরকার ও পুলিশের প্রভাবে তা করতে পারছে না।

সিইসির সঙ্গে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, শাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন। মাহবুব উদ্দিন খোকন ছাড়াও বিএনপির দুই সদস্যের প্রতিনিধি দলে ছিলেন, বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এ সম্পর্কিত আরও খবর