বখাটেদের ভয়ে ১১ দিন ধরে গৃহবন্দী স্কুলছাত্রী

জেলা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 14:22:12

পাবনা: তিন বখাটের উৎপাতে ১১ দিন ধরে গৃহবন্দী হয়ে রয়েছে কণা (ছদ্মনাম) নামে হাইস্কুলের এক ছাত্রী। সে পাবনার সাঁথিয়া মডেল পাইলট মডেল হাইস্কুলের ছাত্রী। স্থানীয় থানায় পরিবারের পক্ষ থেকে অভিযোগ দেয়া হলেও বখাটেরা প্রকাশ্যে হুমকি দিয়ে যাচ্ছে। আর অজ্ঞাত কারণেই পুলিশের ভূমিকা রহস্যজনক বলে দাবি ভুক্তভোগী পরিবারের।

জানা যায়, জেলার সাঁথিয়া উপজেলার ফকিরপাড়া গ্রামের মজিদ ফকিরের ছেলে মোজাহিদ (২৫), মহিমগাছা গ্রামের রজব আলীর ছেলে রতন (২৭) ও পিপুলিয়া গ্রামের বকুল মিয়ার ছেলে আশিক (২২) এলাকায় চিহ্নিত বখাটে নামে পরিচিত।

অভিযোগকারীর এজাহার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরেই স্কুলে যাতায়াতের সময় সাঁথিয়া পাইলট মডেল হাইস্কুলের ৯ম শ্রেণির ছাত্রী কণাকে ওই এলাকার বখাটে মোজাহিদ, রতন ও আশিক উত্ত্যক্ত করে আসছিল। এমনকি তাদের কথা না শুনলে তারা কণার গোপন ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়ারও হুমকি দেয়। বখাটেদের অত্যাচারে ও ভয়ে কণা ১১ দিন হল ঘর থেকে বের হয় না। স্কুল ছেড়ে সে এখন গৃহবন্দী অবস্থায় জীবনযাপন করছে।

এ সংক্রান্ত বিষয়ে গত ২৫ জুলাই কণা নিজে বাদী হয়ে সাঁথিয়া থানায় ওই তিন বখাটের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেছে। যার জিডি নং ৮৭৭। কিন্তু জিডি করার পরও বখাটেরা অব্যাহত ভাবে মোবাইলে অশ্লীল মেসেজ ও হুমকি দিয়ে যাচ্ছে।

কণার বাবা জয়নাল আবেদীন জানান, তার মেয়ে বখাটেদের ভয়ে ১১ দিন ধরে স্কুলে যায় না। মেয়ের কারণে চিন্তা বেড়ে গেছে। তিনি এ সব বখাটেদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মামলার তদন্তকারী কর্মকর্তা সাঁথিয়া থানার পুলিশের উপ-পরিদর্শক মো. ইউনুস জানান, অভিযোগ পাওয়ার পর থেকেই বখাটেদের ধরতে পুলিশের অভিযোগ অব্যাহত রয়েছে। বখাটেরা এলাকার বাইরে থাকায় আইনের আওতায় আনতে কিছুটা সময় লাগছে। কণা যাতে স্বাভাবিক জীবনযাপন, শান্তিপূর্ণ পরিবেশে পড়ালেখা করতে পারে সেদিকে বিশেষ নজর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর।

এ সম্পর্কিত আরও খবর