ঢাবি ক্রিমিনোলজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম কমিটি গঠন

জেলা, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 00:02:34

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে।

প্রথম ব্যাচের ছাত্র পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলামকে সভাপতি ও দ্বিতীয় ব্যাচের ছাত্রী সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট নাজনীন সুলতানা সুখীকে সাধারন সম্পাদক করে প্রথম কমিটি গঠন করা হয়।

গত শনিবার (২৮ জুলাই ) সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ অডিটরিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এ কমিটি গঠন কর হয়।

৩৯ সদস্যের ক্রিমিনোলজি অ্যালামনাই অ্যাসোসিয়েশন কমিটি ২০১৮-২০২০ মেয়াদে পালন করবে।

কমিটিতে সহ সভাপতি হয়েছেন, এ এইচ এম আব্দুর রকিব,মোহাম্মদ মুফতি মাহমুদ খান, মোঃ আব্দুস সবুর খান। সহসাধারণ সম্পাদক হয়েছেন, সৈয়দ সোহেল আহমেদ, কৌশিক আহমেদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, সহসাংগঠনিক সম্পাদক মশিরুন নাহার, কোষাধ্যক্ষ মোহাম্মদ ফরিদ উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাসেল আহমেদ প্রান্ত, গবেষণা ও সেমিনার সম্পাদক মোঃ নাজমুল আরেফিন, দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান, সহদপ্তর সম্পাদক- ফারহান হক, আইসিটি ওসামাজিক গণমাধ্যম সম্পাদক-মাসুদুল হাসান, আইন সম্পাদক-অরুনাভ দাশ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ মারুফ হাসান, ক্রীড়া সম্পাদক মোঃ আল আমিন রহমান, সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ জাকারিয়া, পর্যটন ও আপ্যায়নসম্পাদক নাদিয়া জুঁইসহ ১৯ জন নির্বাহী সদস্য রয়েছে।

কমিটি ঘোষণার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আখতারুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর সাদেকা হালিম, বিভাগীয় প্রধান- অধ্যাপক জিয়া রহমানসহ বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও বিভাগের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন উপলক্ষে স্মৃতিচারণ, আড্ডা, ভাব-বিনিময় ও কোলাহলে মেতে ওঠেন প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীরা। দেশগড়ার কাজে নিজেদের সর্বোচ্চ প্রচেষ্টা বিনিয়োগ করারও প্রত্যয় ব্যক্ত করেছেন তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিমিনোলজি অ্যালামনাই অ্যাসোসিয়েশন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ ও সম্প্রীতি রক্ষার লক্ষ্যে সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন হিসেবে এটি গঠন করা হয় বলে জানান কমিটির সদস্যরা।

 

এ সম্পর্কিত আরও খবর