নারী সহকর্মীকে এগিয়ে নিতে কাজ করতে হবে: মুহিত

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-31 19:13:46

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, ‘আমাদের দেশের নারীদের আমরা অনেক এগিয়ে নিয়েছি। কিন্তু তা সত্ত্বেও আমাদের কর্মী বাহিনীর মাঝে নারীদের সংখ্যা অনেক কম। সারা দেশে মাত্র ৩০ শতাংশ নারী বিভিন্ন সেক্টরে কর্মরত আছেন। তাই কর্মজীবনে যেসব নারী সহকর্মী রয়েছেন তাদের এগিয়ে নিতে কাজ করতে হবে। এই কর্মজীবী নারীর সংখ্যা ৭০ শতাংশে আনতে হবে।’

রোববার (৮ মার্চ) বিকেলে নগরের রিকাবিবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামে সিলেট আওয়ামী লীগ আয়োজিত মুজিব বর্ষের অনুষ্ঠানে ‘মুক্তিযুদ্ধে নারীর অবদান ও নারীর ক্ষমতায়নে বঙ্গবন্ধুর ভাবনা’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ মুজিব বর্ষ উপলক্ষে ৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। এরই ধারাবাহিকতায় ২য় দিনের আয়োজন আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সিলেট জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর স্নেহধন্য ৬ নারীকে সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত ৬ নারী হলেন- সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা, আবেদা চৌধুরী, সাবেক মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর মেয়ে এ জেড রওশন জেরিন রুবা, বেগম শামসুন্নাহার মিনু, বিয়ানিবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমা রায় চৌধুরী চক্রবর্তী ও নাজনীন হোসেন।

সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সালমা বাসিতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা, আবেদা চৌধুরী, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, একুশে পদকপ্রাপ্ত লোক সংগীত শিল্পী সুষমা দাস, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন।

এ সম্পর্কিত আরও খবর