নারী দিবসে বার্তায় নারীদের জন্য নতুন বিভাগ

, জাতীয়

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 09:12:56

রবিবার (৮ মার্চ, ২০২০) আন্তর্জাতিক নারী দিবসে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কমে চালু হলো নারীশক্তি নামে নারীদের জন্য বিশেষায়িত একটি নতুন বিভাগ।

নারীর সম্ভাবনা, সমস্যা, ক্ষমতায়ন, অধিকার এবং রাষ্ট্রীয়, সামাজিক ও পারিবারিক নানা ক্ষেত্রে বাঁধা-বিপত্তির মোকাবিলা ও উত্তরণসহ নারীজাগরণের ইতিহাস-ঐতিহ্য সর্বোপরি নারীজাগতিক সকলকিছুকে ধারণ করবে ‘নারীশক্তি’।

বর্তমান পরিবর্তনশীল বিশ্বব্যবস্থায় নারীদের অবস্থান চিহ্নিতকরণ, ক্ষমতাকাঠামোতে অংশগ্রহণ ও উন্মুক্ত বাজার ব্যবস্থায় তাঁদের সুযোগ, সীমাবদ্ধতা ও পণ্যায়ন নিয়ে সমালোচনা-পর্যালোচনামূলক লেখাপত্র প্রকাশ করবে নারীশক্তি।

প্রিয় পাঠক, ‘নারীশক্তি’ পাতায় লিখতে পারেন আপনিও। নারী হিসেবে নিজের সমস্যা, সম্ভাবনা, অহংকার কিংবা আত্মসমালোচনার নির্ভেজাল বয়ান পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়। নারী অধিকার ও সমতার প্রশ্নে নারী-পুরুষ নির্বিশেষে যে কেউই লেখা পাঠাতে পারবেন। লেখা পাঠানোর ঠিকানা arts.barta@gmail.com

উদ্বোধনী দিনে ‘নারীশক্তি’ প্রকাশ করেছে নিজ নিজ ক্ষেত্রে দ্যুতি ছড়ানো সফল ছয় নারীর অভিজ্ঞতা ও বিশ্লেষণ।

তাঁরা হলেন—চিত্রশিল্পী ও নারী অধিকারকর্মী ফারিসা মাহমুদ, কথাসাহিত্যিক ও জাতিসংঘ শান্তিমিশনে কর্মরত রাশিদা সুলতানা, সফল উদ্যোক্তা ও এসিড সন্ত্রাসের শিকার নুরুন নাহার বেগম, নারীবাদী লেখক ও ফেমিনিস্ট ফ্যাক্টর-এর সম্পাদক শারমিন শামস্, কথাসাহিত্যিক ও অধ্যাপক ক্যামেলিয়া আলম, প্রগতিশীল তরুণ লেখক জান্নাতুন নাইম প্রীতি।

এ সম্পর্কিত আরও খবর