অনুমতি ছাড়া ট্রেনে কাটা মরদেহ দাহ; আটক ১

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-07-03 05:59:31

রংপুরের বদরগঞ্জে ট্রেনে কাটা এক ব্যক্তির মরদেহ অনুমতি ছাড়া দাহ করায় মৃতের শ্যালক শ্যামল চন্দ্রকে আটক করেছে রেলওয়ে পুলিশ। অভিযোগ উঠেছে, পরিবারের কাউকে না জানিয়ে শ্বশুরবাড়ির লোকেরা নিহত বিমল চন্দ্র রায়ের মরদেহ দ্রুত দাহ করে।

সোমবার (৯ মার্চ) সকালে বদরগঞ্জের জামুবাড়ী পকিহানা এলাকায় শ্বশুরবাড়িতে বেড়াতে এসে ট্রেনে কাটা পড়ে বিমল চন্দ্র রায় (৪০) মারা যান। তার বাড়ি লালমনিরহাট জেলার হাতিবান্ধা উপজেলার ভুল্লারহাট এলাকায়।

স্থানীয় সূত্র জানায়, এক সপ্তাহ আগে লালমনিরহাট থেকে বদরগঞ্জের ডাঙ্গাপাড়ায় শ্বশুরবাড়ি বেড়াতে আসেন বিমল চন্দ্র রায়। সোমবার ভোরে বাড়ির পাশে রেললাইন ধরে হাঁটছিলেন তিনি। এসময় পার্বতীপুর থেকে ছেড়ে আসা রংপুরগামী ট্রেনের নিচে কাটা পড়েন বিমল। খবর পেয়ে শ্বশুরবাড়ির লোকজন মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যান।

দুর্ঘটনায় বিষয়টি বদরগঞ্জ পৌরসভার মেয়র উত্তম কুমার সাহাকে অবগত করে সকাল সাড়ে ৮টার দিকে ডাঙ্গাপাড়া শ্মশানঘাটে নিয়ে মরদেহ দাহ করে শ্বশুরবাড়ির লোকজন।

এদিকে, স্টেশন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া মরদেহ দাহ করায় মৃতের শ্যালক শ্যামল চন্দ্রকে (৩৮) আটক করেছে রেলওয়ে পুলিশ (জিআরপি)।

তবে আটক শ্যামল চন্দ্রের পরিবারের দাবি, বিমল চন্দ্র রায় মানসিক ভারসাম্যহীন। দীর্ঘদিন ধরে তাঁর চিকিৎসা চলছে। ট্রেনে কাটা পড়ার খবর পেয়ে সকালে মেয়রকে জানালে তার পরামর্শে দ্রুত মরদেহ শ্মশানে নিয়ে দাহ করা হয়েছে।

এ ব্যাপারে রংপুর রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক ইদ্রিস আলী বলেন, ঘটনাস্থলে গিয়ে মরদেহ পাওয়া যায়নি। রেলওয়ে কর্তৃপক্ষকে না জানিয়ে মরদেহ দাহ করার ঘটনাটি রহস্যজনক বলে মনে হচ্ছে। এ কারণে নিহতের শ্যালক শ্যামলকে আটক করা হয়েছে।

এদিকে বদরগঞ্জ স্টেশন মাস্টার নূর আলম জানান, ঘটনাটি জানার পর আইনি ব্যবস্থা নেওয়ার জন্য জিআরপিকে অবগত করা হয়। তারা পুরো ঘটনাটি খতিয়ে দেখছেন।

এ সম্পর্কিত আরও খবর