কাতারে সব ফ্লাইট বাতিল করলো বিমান

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 00:17:33

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মধ্যপ্রাচ্যের দেশ কাতারে সব ফ্লাইট বাতিল করেছে। করোনাভাইরাস ইস্যুতে কাতার বাংলাদেশসহ ১৪ দেশের পর্যটকদের দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে।

এর আগে বিমান কুয়েত রুটের সব ফ্লাইট বাতিল করে। প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে কুয়েত ও কাতার বাংলাদেশ থেকে তাদের সব ফ্লাইট বাতিল করেছিল। এরই প্রেক্ষিতে বিমান প্রথমে কুয়েত ও পরে কাতারে বিমানের সব ফ্লাইট বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শুধু বাংলাদেশ ছাড়াও মিশর, লেবানন, সিরিয়া, ইরান, ইরাক, নেপাল, চীন, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, ফিলিপাইন, থাইল্যান্ড, ভারত ও শ্রীলংকার নাগরিকদের ক্ষেত্রেও এই আদেশ প্রযোজ্য হবে।

করোনাভাইরাসের আতঙ্কে আকাশপথে যাত্রী সংখ্যা কমে গিয়েছে উল্লেখযোগ্য হারে। আর এ কারণে চীনের মূল ভূখণ্ডে সরাসরি ফ্লাইট পরিচালনা বন্ধ করে দিয়েছে বিশ্বের নামী-দামি সব এয়ারলাইন্স।

বাংলাদেশ থেকে চীনের মূল ভূখণ্ডে এখনো পর্যন্ত কোনো এয়ারলাইন্সের ফ্লাইট বন্ধ না হলেও যাত্রী কমে যাওয়ায় ফ্লাইট সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে। ঢাকা থেকে চীনগামী ফ্লাইটগুলোতে যাত্রী সংখ্যা ৩০ শতাংশে নেমে এসেছে। চীন থেকে ঢাকামুখী ফ্লাইটেও যাত্রী সংখ্যা হ্রাস পেয়েছে আশঙ্কাজনক হারে। এ অবস্থায় ঢাকা-চীন রুটে ফ্লাইট বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর