ফ্লাইট বন্ধের পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 07:45:49

করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া দেশগুলোতে ফ্লাইট বন্ধের কোন পরিকল্পনা নেই বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (৯ মার্চ) বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাস সংক্রান্ত ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজনের মধ্যে দুইজনই বিদেশ থেকে এসেছেন, ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় দেশের ফ্লাইট বন্ধ করবেন কিনা?— এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চারটি দেশে ভিসা অন অ্যারাইভাল বন্ধ করা হয়েছে। ফ্লাইট বন্ধ করার কোন পরিকল্পনা নেই।

ভাইরাসে আক্রান্তদের শাহজালাল বিমানবন্দরে শনাক্ত করা যায়নি— এ প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, থার্মাল স্ক্যানার করোনা ডিটেক্ট করে না। সিম্পল জ্বর হলে সেটা শনাক্ত করতে পারে। বিদেশ থেকে যারা জ্বর নিয়ে আসে তাদের কোয়ারেন্টাইন করি, যাদের জ্বর নেই তাদের সেল্ফ কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রস্তুতির বিষয়ে সন্তুষ্ট জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত জানুয়ারি মাস থেকে এ পর্যন্ত নেওয়া বিভিন্ন পদক্ষেপে আমরা সন্তুষ্ট। আমরা সকল ব্যবস্থা নিয়েছি, প্রধানমন্ত্রী সকল বিষয়ে অবগত আছেন। দেশের মানুষের প্রতি ওনার ভালোবাসা গভীর। সবসময় নির্দেশনা দিচ্ছেন। সেই অনুযায়ী কাজ করে যাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর