সাইন্সল্যাবে ছাত্রদের বিক্ষোভ, মিরপুর রোড অচল!

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 04:23:00

ঢাকা: রাজধানীতে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার বিচারের দাবিতে সাইন্সল্যাবের মোড়ে অবেরোধ করছে রাজধানীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। এ সময় নিউমার্কেট-মিরপুর সড়কে যান চলাচল বন্ধ হয়েছে। যে কোনো মূল্যে তারা চালক হত্যাকারীর বিচার চায়।

এ সময় শিক্ষার্থীরা জানান, সড়ক দুর্ঘটনা বন্ধ করতে সরকারের উদ্যোগ ও গতকালকের হত্যাকাণ্ডের বিচার না হওয়ার পর্যন্ত রাজপথ ছাড়বে না তারা।

ঢাকা কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজ, তেজগাঁও কলেজ, বিজ্ঞান কলেজের একাদশ - দ্বাদশ শ্রেণীর দুইশতাধিক ছাত্র অবস্থান নিয়েছে রাস্তায়। ছাত্ররা ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিয়ে যাচ্ছে।

আইডিয়াল কলেজের ছাত্র সাগর হোসেন বলেন, বাস চালক মাদকাগ্রস্থ অবস্থায় গাড়ি চাচ্ছিল, তার ফাঁসি চাই। একই সাথেনিরাপদ সড়ক চাই এবং মানুষ নিরাপদে নিবিঘ্নে ঘরে যাতে ফিরে যেতে পারে তার নিশ্চয়তা সরকারকে দিতে হবে। এদিকে বিমানবন্দর সড়ক অবরোধ করেও বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

এর আগে রোববার ২৯ জুলাই, দুপুরে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থী এসে দাঁড়ায় এইফুটপাতে। মিরপুর থেকে জাবালে নূর পরিবহনের একটি বাস এসে যাত্রী তুলছিল।পেছনে বাম দিক থেকে আরেকটি বাসএসে চাপা দেয় শিক্ষার্থীদের। বাসের চাপায় পিষ্ট হয় দুই শিক্ষার্থী। অন্যারা ছিটকে পড়ে এদিক-সেদিক পথচারীরা দ্রুতআহতদের উদ্ধার করে পাশের কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যায়। আহতরা সেখানে চিকিৎসাধীণ রয়েছেন।

সড়ক দুঘটনার দুই শিক্ষাথী মারা যাওয়া চালকের বিচারের দাবিতে সাইন্সল্যাব মোড় অবরোধ করছে বিভিন্ন কলেজের শিক্ষাথীরা।

এ সম্পর্কিত আরও খবর