গ্যাস নেই বন্দর নগরীতে, খাবার নিয়ে হট্টগোল

চট্টগ্রাম, জাতীয়

মুহিববুল্লাহ মুহিব, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2023-08-27 14:14:10

চট্টগ্রাম থেকে: বন্দর নগরী চট্টগ্রামের কয়েকটি এলাকায় গ্যাস না থাকায় চরম দুর্ভোগে পড়েছেন চাকরিজীবী, শিক্ষার্থীসহ সাধারণ মানুষজন। গ্যাস না থাকায় এলাকার বেশিরভাগ পরিবারের রাতের রান্নার ব্যবস্থা হয়নি। ফলে ভিড় বেড়েছে স্থানীয় খাবার হোটেলগুলোতে।

কর্ণফুলী গ্যাস কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, লাইন সংস্কারের কারণে মঙ্গলবার (১০ মার্চ) দুপুর থেকে নগরীর চকবাজার, বাকলিয়া, সৈয়দ শাহ রোড, ডিসি রোডসহ কয়েকটি এলাকায় গ্যাস সংকট চলছে। তাই চরম দুর্ভোগে পড়েছেন এসব এলাকায় বসবাস করা বাসিন্দারা।

সরেজমিনে চকবাজার, বাকলিয়ায় গিয়ে দেখা যায়, খাবার হোটেলগুলোর সামনে দীর্ঘ লাইন। সবাই কার আগে কে খাবার নেবেন সেই চেষ্টা করছে। মাঝে মাঝে লেগে যাচ্ছে হট্টগোল। ভিড় সামলাতে বেগ পেতে হচ্ছে দোকান কর্মচারীদের।

খাবার নিতে আসা চট্টগ্রাম সরকারি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাইমুল হক বার্তা২৪.কমকে বলেন, দুপুর থেকেই গ্যাস নেই। বাসায় কাজের লোক এসে ফিরে গেছে। খাবার কিনতে এসে আরো বিপদ পড়লাম। প্রচণ্ড ভিড় জমে আছে দোকানে।

হাজ্বী মোহাম্মদ মহসিন কলেজের শিক্ষার্থী ওমর ফারুক জয় বার্তা২৪.কমকে বলেন, অবাক হয়েছি হোটেলের সামনে দীর্ঘ লাইন দেখে। বাসায় গ্যাস না থাকায় বাইরে খাবো বলে সিদ্ধান্ত নিলাম। কিন্তু দীর্ঘ এক ঘণ্টা ধরে দাঁড়িয়ে থেকেও খাবার পাচ্ছি না।

মুদির দোকানি জামাল হোসেন বলেন, দোকানের চারজন স্টাফসহ বাকলিয়ার একটি বাসায় থাকি। দুপুর থেকে গ্যাস না থাকায় রান্না হয়নি। তাই খাবার খেতে বাইরে আসলাম। সেখানেও হট্টগোল চলছে।

এদিকে, রাত পৌনে ১১টার দিকে কর্ণফুলী গ্যাস কর্তৃপক্ষের জরুরি টেকনিক্যাল কর্মকর্তা আব্দুল কুদ্দুস বার্তা ২৪.কমকে বলেন, এসব এলাকায় লাইন সংস্কারের কাজ চলছে। তাই দুপুর থেকে গ্যাস সরবরাহ বন্ধ। হয়তো ঘণ্টা দুয়েকের মধ্যে গ্যাস আসার সম্ভাবনা রয়েছে বলে জানান এ কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর