শিল্পপতি রহিম উদ্দিন ভরসার ইন্তেকাল

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,রংপুর | 2023-09-01 21:39:05

রংপুর থেকে প্রকাশিত দৈনিক যুগের আলো পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক মণ্ডলীর সভাপতি, বিশিষ্ট শিল্পপতি, ভরসা গ্রুপের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য রহিম উদ্দিন ভরসা আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (১১ মার্চ) দুপুর দেড়টায় রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

এদিকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ছেলে কাউনিয়া উপজেলা বিএনপির সভাপতি এমদাদুল হক ভরসা।

রহিম উদ্দিন ভরসা গত এক বছরেরও বেশি সময় ধরে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন ছিলেন। এছাড়াও দীর্ঘ কয়েক বছর ধরে বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন।

জিয়াউর রহমানের শাসনামলে বিএনপিতে যোগ দিয়ে রংপুর-৪ আসন থেকে ১৯৭৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি রংপুর জেলা বিএনপির সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ও ২০০৮ সালের নবম জাতীয় নির্বাচনে রংপুর-৪ আসন থেকে বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হন তিনি।

রহিম উদ্দিন ভরসা ১৯৩৪ সালে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ময়েনউদ্দিন পাইকার। মৃত্যুকালে তিনি দুই স্ত্রী, ছয় ছেলে ও নয় মেয়ে সন্তানসহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন।

এদিকে সর্বজন শ্রদ্ধেয় এই শিল্পপতির মৃত্যুতে রংপুরে শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন মহল থেকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমের রুহের মাগফেরাত কামনায় শোক জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর