রংপুরে ছয় ফার্মেসিকে জরিমানা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-19 05:00:48

রংপুরে মাস্ক ও হ্যান্ডওয়াশের দাম বেশি নেওয়া এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার অভিযোগে ছয়টি ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১১ মার্চ) রংপুর শহরের মেডিকেল মোড় ও ধাপ এলাকাতে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম ও সহকারী পরিচালক মো. বোরহান উদ্দীন এ অভিযান পরিচালনা করেন। অভিযানে মেট্রোপলিটন কোতয়ালী থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

মাস্ক ও হ্যান্ডওয়াশের দাম বেশি নেওয়ার অভিযোগে সাদিয়া ফার্মেসি, রিয়া মেডিসিন কর্নার, অবসর মেডিসিন কর্নার, মীর ফার্মেসি, পরিত্রাণ ফার্মেসি ও নিউ স্বপ্ন ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বেশ কয়েকটি ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ থাকায় তাদের সতর্ক করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত তিন রোগী শনাক্ত হওয়ার পর থেকে রংপুরের ফার্মেসিগুলোতে মাস্ক সংকট দেখিয়ে কয়েক গুণ বেশি দামে বিক্রি করেন অসাধু ব্যবসায়ীরা। এ কারণে নিয়মিত অভিযানের অংশ হিসেবে মাঠে নেমেছে রংপুর জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানের সময় মানুষের অসহায়ত্বকে পুঁজি করে অতিরিক্ত মুনাফার চিন্তা থেকে বেরিয়ে আসতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর