সিপিপি'র শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক সম্মাননা পুরষ্কার পেলেন ফখরুল

ঢাকা, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 09:15:54

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক ২০২০ সালের সম্মাননা পুরষ্কার পেয়েছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের কার্যনির্বাহী সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ। দুর্যোগ ঝুকিহ্রাসের অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে এ পুরস্কার দেওয়া হয়।

মঙ্গলবার (১০ মার্চ) সকালে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২০ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ওসমানী স্মৃতি মিলনায়তন এ সম্মাননা পুরস্কার দেওয়া হয়। তার হাতে পুরষ্কারের মেডেল ও সনদপত্র তুলে দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি।

ওসমানী স্মৃতি মিলনায়তনের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, সশস্ত্র বাহিনী বিভাগের মহাপরিচালক (অপারেসন্স এন্ড প্লানিং) ব্রিগেডিয়ার এএনএম মঞ্জুরুল হক মজুমদার, এনডিসি দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক মো. মোহসীন ও সিপিপি'র পরিচালক (প্রশাসন) আহমাদুল হক।

ফখরুল ইসলাম চৌধুরী পরাগ ২০০০ সালে যুব রেড ক্রিসেন্টের সেচ্ছাসেবক হিসেবে যোগদান করেন। ২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত যুব রেড ক্রিসেন্ট সিটি কলেজ ইউনিটের যুবপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বিভিন্ন মেয়াদে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বন্ধুত্ব , প্রচার ও প্রকাশনা বিভাগের উপপ্রধান ও প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য। বেসরকারী উন্নয়ন সংস্থা প্রত্যাশার প্রতিষ্ঠাতা ও সভাপতিও ফখরুল। তিনি বাংলাদেশ ডায়বেটিক সমিতি, মা ও শিশু হাসপাতালসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও জড়িত রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর