চিরনিদ্রায় শায়িত হলেন শিল্পপতি রহিম উদ্দিন ভরসা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 23:49:37

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় চির নিদ্রায় শায়িত হলেন বিশিষ্ট শিল্পপতি, ভরসা গ্রুপের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য রহিম উদ্দিন ভরসা।

শুক্রবার (১৩ মার্চ) বিকেলে ডারারপাড় জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে হারাগাছ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে দুই দফায় তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় রংপুর সিটি করপোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু, কাউনিয়া উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জেলার যুগ্ম সাধারণ সম্পাদক হাজি আব্দুর রাজ্জাক, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু প্রমুখ অংশ নেন।

এর আগে বৃহস্পতিবার (১২ মার্চ) জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় রহিম উদ্দিন ভরসার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে হেলিকপ্টারে করে তার মরদেহ রংপুরে নেয়া হয়।

বুধবার (১১ মার্চ) দুপুর দেড়টায় রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

রহিম উদ্দিন ভরসা গত এক বছরেরও বেশি সময় ধরে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন ছিলেন। এছাড়াও দীর্ঘ কয়েক বছর ধরে বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন।

জিয়াউর রহমানের শাসনামলে বিএনপিতে যোগ দিয়ে রংপুর-৪ আসন থেকে ১৯৭৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি রংপুর জেলা বিএনপির সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ও ২০০৮ সালের নবম জাতীয় নির্বাচনে রংপুর-৪ আসন থেকে বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হন তিনি।

রহিম উদ্দিন ভরসা ১৯৩৪ সালে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ময়েনউদ্দিন পাইকার। মৃত্যুকালে তিনি দুই স্ত্রী, ছয় ছেলে ও নয় মেয়ে সন্তানসহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন।

এদিকে সর্বজন শ্রদ্ধেয় এই শিল্পপতির মৃত্যুতে রংপুরে শোকের ছায়া নেমে এসেছে।

এ সম্পর্কিত আরও খবর