মোদির প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 17:13:46

করোনাভাইরাস ইস্যুতে সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ভিডিও কনফারেন্স করতে চায় ভারত। নরেন্দ্র মোদির এ প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৩ মার্চ) রাত ৮টায় এক টুইট বার্তায় এ কথা জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

টুইট বার্তায়  প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রস্তাবটিকে স্বাগত জানিয়েছেন। যেসব দেশ ইতোমধ্যে এ আলোচনায় আসতে সম্মতি প্রকাশ করেছেন তাদের সঙ্গে গঠনমূলক সংলাপের অপেক্ষায় রয়েছেন প্রধানমন্ত্রী। 

আরও পড়ুন- করোনা ইস্যুতে সার্কভুক্ত দেশের ভিডিও কনফারেন্সে বাংলাদেশ রাজি

শুক্রবার এ নিয়ে দুটি টুইট করেন নরেন্দ্র মোদি। প্রথম টুইটে মোদি বলেন, আমাদের বিশ্ব এখন করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করছে। বিভিন্নভাবে সরকার ও দেশের জনগণ করোনা মোকাবিলায় সর্বোচ্চ শক্তি ব্যয় করছে। দক্ষিণ এশিয়া এমন এক অঞ্চল যেখানে বিশ্বের মোট জনসংখ্যার মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাস করছে। তাই আমাদের উচিত তাদের সুস্বাস্থ্য নিশ্চিতে সব ধরনের প্রচেষ্টা চালু রাখা। এরপরই তিনি সার্ক নেতাদের মধ্যে ভিডিও কনফারেন্স আয়োজনের কথা বলেন।

আরেক টুইটে তিনি লিখেন, আমি প্রস্তাব উত্থাপন করতে চাই যে, সার্কভুক্ত দেশগুলোর প্রধানদের উচিত করোনাভাইরাস প্রতিরোধে শক্তিশালী কৌশল নির্ধারণ করা। আমরা এ আলোচনা করতে পারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে। আমরা বিশ্বের কাছে একটি উদাহরণ সৃষ্টি করতে পারি।

এ সম্পর্কিত আরও খবর