বরিশালে ২২ তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-31 08:28:21

বরিশালে শুরু হয়েছে ২২তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা। শুক্রবার (১৩ মার্চ) বাদ জুমা নগরীর বান্দ রোডের মেরিন ওয়ার্কশপ মাঠে মেলা প্রাঙ্গণে দোয়া মোনাজাতের মধ্য দিয়ে মেলার কার্যক্রম শুরু হয়। তবে নোভেল করোনাভাইরাসের কারণে মেলার কোনো আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়নি। ভিসা বন্ধ থাকায় মেলায় কোনো বিদেশি স্টল অংশ নেয়নি।

বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজিত এবারের মেলা দৃষ্টিনন্দন করতে প্রবেশ স্থলে সুসজ্জিত গেট, শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষাকী উপলক্ষে মুজিব কর্নার, নিরাপত্তার জন্য পুলিশ বক্স, একটি ওয়াচ টাওয়ার এবং একটি ফোয়ারা নির্মাণ করা হয়েছে।

মেলা শুরু হলেও চালু হয়নি বেশ কয়েকটি স্টল

মেলায় বিভিন্ন নামী-দামী কোম্পানির পাঁচটি প্যাভিলিয়ন ছাড়াও বিভিন্ন ধরনের ৬৫টি স্টল রয়েছে। এছাড়া মেলা প্রাঙ্গণে শিশুদের বিনোদনের জন্য নাগর দোলা, নৌকা গেমসসহ বিভিন্ন খেলাধুলার ব্যবস্থা রয়েছে। মেলার কার্যক্রম শুরু হলেও এখনো কয়েকটি স্টলের জায়গা ফাঁকা রয়েছে।

মেলা প্রাঙ্গণে রাজশাহী থেকে আসা জাহাঙ্গীর নামে এক ব্যবসায়ী বার্তা২৪.কম-কে বলেন, ‘মেলার আয়োজনের কথা শুনে চলতি মাসের দুই মার্চ ৮-৯ কর্মচারী নিয়ে মেলায় আসি। মেলার স্টল তৈরি ও স্টল সাজানোর পর শুনি দেশে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যেই কয়েক হাজার টাকা খরচ হয়ে গেছে। মেলা শুরু না হলে এসব লোকসান কাটিয়ে ওঠা সম্ভব নয়।’

মেলার প্রথম দিনেই লোকসমাগম দেখা যায়

মেলার একাধিক আয়োজক বার্তা২৪.কম-কে বলেন, করোনাভাইরাসের কারণে মেলার কোনো আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়নি। মেলা প্রাঙ্গণে অনেকদিন আগে স্টল নিয়ে আসা ব্যবসায়ীদের লোকসানের কথা চিন্তা করে শুক্রবার দোয়া মোনাজাতের মধ্য দিয়ে মেলার কার্যক্রম শুরু করি। তবে করোনা নিয়ে দেশে যে কোনো ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হলে মেলার কার্যক্রম সঙ্গে সঙ্গে বন্ধ করে দেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর