ফার্মগেটে যান চলাচল স্বাভাবিক

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 09:37:48

ঢাকা: শিক্ষার্থীদের একঘণ্টা সড়ক অবরোধের পর রাজধানী ফার্মগেটে যান চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে তেজগাঁও সরকারি কলেজ এবং তেজগাঁও বিজ্ঞান কলেজের ৩০০ শতাধিক শিক্ষার্থী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। বিক্ষোভের শুরুতেই তারা একাধিক গাড়ি ভাঙচুর করে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে শিক্ষার্থীরা তাদের দাবি জানিয়ে রাস্তা থেকে সরে দাঁড়ায়।

দাবিগুলো হল- নৌমন্ত্রীর পদত্যাগের পাশাপাশি সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত সকল পরিবারের ন্যায্য দাবি আদায়, পেশাদার লাইসেন্স প্রদানে স্বচ্ছতা, সড়ক দুর্ঘটনায় সর্বোচ্চ শাস্তি ফাঁসি, বিগত দিনের সকল দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণ, শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন এলাকায় ওভারব্রিজ দিতে হবে, বিশেষ করে এমইএস এলাকায়, ফ্লাইওভার থেকে নামার মুখে স্পিড ব্রেকার দিতে হবে, সকল প্রকার দলীয় আচরণ ত্যাগ করে সুষ্ঠু বিচার নিশ্চিত করা, পরিবহন খাতে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতকরণে সর্বোচ্চ আইন প্রণয়ন, ক্ষতিগ্রস্তদের বাস্তবসম্মত ক্ষতিপূরণ, গাড়ির ফিটনেস ও স্টুডেন্ট হাফ পাশ কার্যকর করা।

প্রসঙ্গত, র‌মিজ উদ্দিন ক্যান্টন‌মেন্ট ক‌লে‌জের দুই শিক্ষার্থী বাস চাপায় নিহ‌তের ঘটনায় এ আন্দোলন শুরু হয় ২৮ জুলাই থে‌কে। এক‌দিন পর এ আন্দোলনের সমর্থ‌নে রাজধানীর বি‌ভিন্ন স্কুল এবং ব‌হিরাগতরাও যোগ দেয়। এতে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণের বাইরে চ‌লে যায়। পরে সর্বশেষ গতকাল সোমবার বি‌কেল ৪টায় র‌্যাব-পু‌লি‌শের যৌথ অ্যাকশ‌নের ফলে বিমানবন্দর সড়ক ছে‌ড়ে ‌ছি‌ল শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার ফের আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর