নেপালের দুটি ফ্লাইট বাতিল করল বিমান

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 21:57:53

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নেপালের কাঠমান্ডুতে দুটি নিয়মিত ফ্লাইট বাতিল করেছে। প্রাথমিকভাবে বিমান কর্তৃপক্ষ রোববার ও মঙ্গলবারের ফ্লাইট দুটি বাতিল করল। রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোকাব্বির হোসেন শনিবার (১৪ মার্চ) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল শুক্রবার (১৩ মার্চ) করোনাভাইরাসের কারণে নেপাল সরকার বিদেশিদের জন্য অন অ্যারাইভাল ভিসা বাতিল করেছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নেপাল সরকারের এই সিদ্ধান্তের কারণেই বিমান কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে।

মোকাব্বির হোসেন জানান, বিমান ঢাকা-কাঠমান্ডু রুটে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনা করে থাকে। উদ্ভূত পরিস্থিতি রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স দুটি ফ্লাইট বাতিল করেছে। তবে আগামী ১৯ মার্চের ফ্লাইটটি যথারীতি পরিচালিত হবে।

এর আগে বিমান শুক্রবার থেকে থেকে ভারতের বিভিন্ন গন্তব্যে সব ফ্লাইট বন্ধ করে দেয়। ভারত সরকারের সিদ্ধান্তের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ছাড়াও দেশীয় বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা ও নভোএয়ার ভারতে তাদের সব ফ্লাইট বন্ধ করেছে।

বিমান ভারতের কলকাতা রুটে সপ্তাহে ১৪টি এবং দিল্লিতে ৭টি ফ্লাইট পরিচালনা করে থাকে। ভারত সরকারের সিদ্ধান্তের প্রেক্ষিতে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সেদেশে সব ফ্লাইট বন্ধ থাকবে।

বাংলাদেশ থেকে ভারতের দিল্লি, কলকাতা ও চেন্নাই রুটে দেশীয় চার এয়ারলাইন্স সপ্তাহে মোট ৩৭টি ফ্লাইট পরিচালনা করে আসছে।

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে যাত্রী সংকটে পড়ে বিমান ১০টি আন্তর্জাতিক রুটে ফ্লাইট কমিয়েছে।

এছাড়া ঢাকা-কুয়েত ও ঢাকা-কাতার রুট পুরোপুরি বন্ধ করে দিয়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স বিমান। বিমান সূত্রে জানা গেছে, যাত্রীর অভাবে ১০ রুটে ফ্লাইট সংখ্যা ৬১ থেকে ৩১টিতে নামিয়ে আনা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর