হজ ক্যাম্পে ইতালি ফেরত বাংলাদেশিদের বিক্ষোভ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 00:30:33

রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে সঙ্গরোধে (কোয়ারেন্টাইনে) পাঠানো ইতালি ফেরত ১৪২ জন প্রবাসী বাংলাদেশিরা বিক্ষোভ করছেন। হজ ক্যাম্পের অব্যবস্থাপনার অভিযোগ তুলে অস্থায়ী সঙ্গরোধে (কোয়ারেন্টাইনে) থাকবেন না বলে জানিয়েছেন যাত্রীরা।

শনিবার (১৪ মার্চ) দুপুর ১২টায় বিমানবন্দর থেকে উত্তরার আশকোনা হজ ক্যাম্পে নিয়ে আসা হয় তাদেরকে। এখানে আনার পর পরীক্ষা করা হয়। এরপর তাদের ক্যাম্পের বাইরে রেখে ভেতরে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু হয়।

১০ মিনিট বিক্ষোভের পর পুলিশ তাদের ভেতরে সরিয়ে নেয়

কিছুক্ষণ পর যখন তাদের বাধ্যতামূলকভাবে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা আসায় তা শুনে ক্ষুব্ধ হন তারা।

হজ ক্যাম্পের প্রধান গেটে এসে বিক্ষোভ ও গেট ধাক্কাধাক্কি করে বের হওয়ার চেষ্টা করেন এবং প্রশাসনের অবহেলার বিরুদ্ধে স্লোগান দেন।

ইতালি ফেরত এক বাংলাদেশি বলেন, ‘আমরা ইতালিতে একবার টেস্ট করে এসেছি শাহজালাল বিমানবন্দরে আমাদের মধ্যে কোনো উপসর্গ ছিল না। এরপরও কেন আমাদের সঙ্গরোধে (কোয়ারেন্টাইনে) রাখা হলো এটা বুঝতে পারছি না। এছাড়া ক্যাম্পের ভেতরের পরিস্থিতি থাকার মতো নয়।’

১০ মিনিট বিক্ষোভের পর পুলিশ তাদের ভেতরে সরিয়ে নেয়।

উল্লেখ্য, ইতালি ফেরত ১৪২ প্রবাসী শনিবার বাড়ি ফিরতে পারছেন না। শারীরিক পরীক্ষা-নিরীক্ষাসহ বাড়িতে সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) পাঠানোর আগে যথাযথ প্রস্তুতি গ্রহণের জন্য আশকোনা হজ ক্যাম্পে আপাতত তাদের কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। বৃহত্তর স্বার্থে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন- ইতালি ফেরত যাত্রীদের পুলিশি তত্ত্বাবধায়নে পাঠানো হবে

ইতালি ফেরত ১৪২ বাংলাদেশি সঙ্গরোধে

এ সম্পর্কিত আরও খবর