শিক্ষার্থীদের সড়ক অবরোধ, ভোগান্তিতে নগরবাসী

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-12 05:57:22

ঢাকা: শহীদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী নিহতের ঘটনায় রাজধানীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। ফলে রাজধানীতে বাসের সংকট দেখা দিয়েছে এতে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

এ সময় তারা নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ ও বাস চালকদের মৃত্যুদণ্ডের দাবি করে শিক্ষার্থীরা। 

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীরা এবং সাইন্সল্যাবে সিটি কলেজের শিক্ষার্থীরা অবরোধ করায় আজিমপুর থেকে মিরপুর, গাবতলী ও উত্তরাগামী সকল যান চলাচল বন্ধ রয়েছে।

রাজধানীর গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকা মতিঝিলের শাপলা চত্বরের সামনে নটর ডেম কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে যাত্রাবাড়ীর বেশকিছু কলেজের শিক্ষার্থীরা।

এদিকে রাজধানীর ফার্মগেট এলাকায় তেজগাঁও কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে প্রশাসনের সহযোগিতায় এ রুটে যান চলাচল কিছুটা স্বাভাবিক হলেও পরিবহনের সংখ্যা তুলনামূলকভাবে কম। এতে করে গন্তব্য ফেরা মানুষজন দীর্ঘক্ষণ অপেক্ষা করেও গন্তব্যে ফিরতে পারছেন না।

সাইন্সল্যাবে শিক্ষার্থীরা অবরোধ করায় শাহবাগ থেকে সাইন্সল্যাব রুটে যান চলাচল নিয়ন্ত্রণে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ডাইভারশন দিয়ে রাখা হয়েছে।

ফার্মগেটে দীর্ঘ সময় বাসের অপেক্ষায় রয়েছে এনামুল হক। তিনি বলেন, এক ঘন্টা ধরে বাসের জন্য দাঁড়িয়ে আছি, পাচ্ছিনা। যাব সদরঘাট কি যে করি। সরকার বাচ্চা-কাচ্চাদের দাবি মেনে নিলেই পারে। আর কত ভোগান্তিতে পড়তে হবে।

 

এ সম্পর্কিত আরও খবর