বিদেশ ফেরত ব্যক্তিদের বাধ্যতামূলক সঙ্গরোধে থাকতে হবে

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-09-01 09:41:58

খুলনাতে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিদেশ ফেরত যেকোনো ব্যক্তিকে বাধ্যতামূলকভাবে ১৪ দিন সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) থাকতে হবে। কেউ সরকারের এই সিদ্ধান্ত না মানলে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রোববার (১৫ মার্চ) দুপুরে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষে খুলনায় বিভিন্ন উপজেলা ও চরাঞ্চলে ১৯ লাখ ২০ হাজার গাছের চারা লাগানো হবে।

কর অঞ্চল খুলনার পক্ষ থেকে জানানো হয়, এখন থেকে বিদেশগামী যেকোনো যাত্রী ঘরে বসেই অনলাইনে ট্রাভেল ট্যাক্স পরিশোধ করতে পারবেন। ফলে বিমানবন্দর বা স্থলবন্দরগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ট্রাভেল ট্যাক্স পরিশোধের বিড়ম্বনা কমবে।

পল্লী বিদ্যুতের পক্ষ থেকে জানানো হয় মুজিববর্ষে শতভাগ বিদ্যুতায়ন করা হবে এবং গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হবে।

সভায় আরও জানানো হয় আগামী ২৫ মার্চ থেকে আদমশুমারির প্রস্তুতিমূলক কাজ শুরু হবে। প্রয়োজনীয় তথ্য দিয়ে আদমশুমারির কাজে সহযোগিতার জন্য সকলের প্রতি আহ্বান জানান জেলা প্রশাসক।

সভায় সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক পঙ্কজ কান্তি মজুমদার, সকল উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। সভাটি সঞ্চালন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান।

এ সম্পর্কিত আরও খবর