সাংবাদিক আরিফের মামলা প্রত্যাহার ও সুচিকিৎসার দাবি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 21:48:12

কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার, সুচিকিৎসা প্রদান এবং অভিযুক্ত ডিসি, আরডিসিসহ জড়িতদের দৃশ্যমান শাস্তির দাবিতে মানববন্ধন করেছে রংপুরে কর্মরত সাংবাদিকরা।

এতে রংপুর সিটি মেয়র, আওয়ামী লীগ-বিএনপি, ওয়ার্কাস পার্টিরসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ সংহতি প্রকাশ করে ওই দাবির সাথে একাত্মতা জানান।

সোমবার (১৬ মার্চ) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে প্রায় দুই ঘণ্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সাংবাদিক কল্যাণ সমিতি ও ভালোবাসার অটুট বন্ধনের সহযোগিতায় রংপুরে কর্মরত সাংবাদিকরা এই মানববন্ধনের আয়োজন করে।

এতে বক্তারা বলেন, অবিলম্বে অভিযুক্ত ডিসি ও আরডিসিসহ জড়িত অন্যান্যদের বিরুদ্ধে দৃশ্যমান ব্যবস্থা নিতে হবে। একই সাথে সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে তার সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। কোন ধরনের আইওয়াশ ব্যবস্থা সাংবাদিকরা মেনে নিবে না।

রংপুরের প্রবীণ সাংবাদিক আব্দুস সাহেদ মন্টুর সভাপতিত্বে ও রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- রংপুর প্রেসক্লাব সভাপতি রশিদ বাবু, বাংলা ট্রিবিউন প্রতিনিধি লিয়াকত আলী বাদল, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ বায়েজীদ আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, বেরোবি সাংবাদিক সমিতির কোষাধ্যক্ষ ইসমাইল হোসেন রিফাত প্রমুখ।

এ সময় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন রংপুর সিটি মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির রংপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, মহানগর বিএনপি সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি নদী গবেষক ডক্টর তুহিন ওয়াদুদ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সিনিয়র সহ-সভাপতি বাবু সুশান্ত ভৌমিক।

মানববন্ধনে রংপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, রিপোর্টার্স ইউনিটি, সিটি প্রেসক্লাব, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, মাহিগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন উপজেলার সাংবাদিক সংগঠনের নেতা ও সদস্যরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর