সিলেটে বঙ্গবন্ধুকে নিয়ে মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-30 08:06:53

সিলেটে ‘মুক্তিযুদ্ধ, বাংলাদেশ, বঙ্গবন্ধু এক অবিভাজ্য সত্তা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ মার্চ) বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর কমান্ড এই অনুষ্ঠানের আয়োজন করে। রিকাবিবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা শাখার সাবেক সভাপতি সুব্রত চক্রবর্তী জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযোদ্ধারা বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে আমরা এই লাল-সবুজের পতাকা পেতাম না। বঙ্গবন্ধু না থাকলে আমরা এই মানচিত্র পেতাম না। বঙ্গবন্ধু যে কত মানুষকে চিনতেন তার সঙ্গে দেখা না হলে বুঝতে পারতাম না। তার সঙ্গে যে এক কাপ চা খেয়েছে তার নামও মনে রেখেছেন তিনি।’

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর সহজ সরল জীবনযাপন, প্রতিটি মানুষের সঙ্গে তার স্বতঃস্ফূর্ত কথাবার্তা, তার স্মরণশক্তি নিয়ে স্মৃতিচারণ করেন সিলেটের মুক্তিযোদ্ধারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন- বীর প্রতীক অধ্যক্ষ ইদ্রিস আলী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমেদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর শাখার সাবেক সভাপতি ভবতোষ রায় বর্মণের সঞ্চালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সাদ উদ্দিন আহমদ। শুভেচ্ছা বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রফিকুল হক। আরও বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ পাল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক ও বীর মুক্তিযোদ্ধা রফিক উদ্দিন আহমদ।

এ সম্পর্কিত আরও খবর