রংপুরে বঙ্গবন্ধুর ৬টি ম্যুরালের উদ্বোধন মঙ্গলবার

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 07:22:50

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রংপুর জেলার ছয় উপজেলায় বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন করা হবে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য স্তবকের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নবনির্মিত ম্যুরালগুলোর উদ্বোধন হবে।

জেলার বিভিন্ন উপজেলা পরিষদের জনপ্রতিনিধিরা বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ম্যুরাল উদ্বোধনকে ঘিরে প্রত্যেকটি উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালের শেষ মুহূর্তের কাজ শেষ করে ধোয়ামোছার কাজ চলছে। নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল চত্বরগুলো লাল-সবুজ বাতিতে আলোকিত করা হয়েছে।

লাল-সবুজ বাতির আলোকসজ্জায় রংপুর জেলা পরিষদ চত্বর

রংপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছিমা জামান ববি বলেন, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি যথাযথ শ্রদ্ধা, সম্মান জানাতে সরকারি নির্দেশনায় উপজেলা পরিষদ চত্বরে তার প্রতিকৃতি নির্মাণ করা হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে।

রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগীর আল মাহি সাদ এরশাদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদিয়া সুমিসহ রংপুর সদরের আওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিতিতে ম্যুরাল উদ্বোধনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে রংপুর সদর উপজেলা ছাড়াও পীরগঞ্জ, তারাগঞ্জ, বদরগঞ্জ, কাউনিয়া এবং রংপুর জেলা পরিষদ চত্বরে মুজিববর্ষকে ঘিরে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি (ম্যুরাল) উদ্বোধন করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

নির্মিত ছয়টি ম্যুরালের মধ্যে উচ্চতার দিক থেকে রংপুর জেলা পরিষদ ম্যুরালটি সবচেয়ে বড়। এটি উচ্চতায় সাত ফুট আট ইঞ্চি, প্রস্থে ছয় ফুট এক ইঞ্চি। এসব ম্যুরালের মধ্যে সদর উপজেলা ও রংপুর জেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতির ভাস্কর অনীক রেজা।

বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ প্রসঙ্গে রংপুর জেলা পরিষদের সিনিয়র প্রকৌশলী সোহেল রানা বার্তা২৪.কমকে জানান, জেলার প্রত্যেকটি উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের নির্দেশনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ করা হয়েছে। এর অবকাঠামো নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছে সাড়ে ছয় লাখ টাকা। মন্ত্রণালয় ১৭ মার্চের আগে প্রতিকৃতির কাজ শেষ করতে বলেছিল, আমরা সেই আলোকে কাজ সম্পন্ন করেছি।

খোঁজ নিয়ে জানা গেছে, পীরগাছা, মিঠাপুকুর ও গঙ্গাচড়া উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণের জন্য প্রস্তুতি নেওয়া হলেও আনুষ্ঠানিকভাবে এখনো কোন কাজ শুরু হয়নি।

এ সম্পর্কিত আরও খবর