মালয়েশিয়ায় বিমানের সব ফ্লাইট বাতিল

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 15:47:17

একে একে বিভিন্ন রুটে বন্ধ হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আন্তর্জাতিক ফ্লাইটসমূহ। কুয়েত, কাতার, সৌদি আরব, ভারত ও ওমানের পর এবার মালয়েশিয়ায় বন্ধ হলো রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের সব ফ্লাইট।

মঙ্গলবার (১৭ মার্চ) বিমানের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মোকাব্বির হোসেন বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন। বুধবার (১৮ মার্চ) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।

তিনি জানান, আজকে মালয়েশিযার কুয়ালালামপুরে বিমানের শেষ ফ্লাইট পরিচালিত হচ্ছে। আজকের ফ্লাইট শিডিউলেও পরিবর্তন আনা হয়েছে। সন্ধ্যা ৭টা ১৫ মিনিটের পরিবর্তে বিকাল ৪টা ১৫ মিনিটে বিমানের ফ্লাইটটি ঢাকা থেকে কুয়ালালামপুরের উদ্দেশে ছেড়ে যাবে।  

গতকাল সোমবার ওমানের ফ্লাইট বাতিল করে বিমান। এ বিষয়ে সিইও মোকাব্বির হোসেন বলেন, ওমানের সুপ্রিম কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ১৭ মার্চ মধ্যরাত থেকে ওমানের অধিবাসী ছাড়া কেউ সেদেশে প্রবেশের অনুমতি পাবে না। এরই প্রেক্ষাপটে বিমান ওমানের রাজধানী মাস্কাটে নিয়মিত ফ্লাইট বন্ধ করতে যাচ্ছে। মঙ্গলবার (১৭ মার্চ) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।

বিমান বলছে, মাস্কাট কর্তৃপক্ষের সিদ্ধান্তের কারণে চট্টগ্রাম থেকে মাস্কাটগামী আজকের ফ্লাইট (বিজি ১২১) রাত ৯টা ৩০ মিনিটের পরিবর্তে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ছাড়বে। এজন্য যাত্রীসাধারণকে বিকেল ৩টায় রিপোর্ট করার অনুরোধ জানানো হয়েছে। ফিরতি ফ্লাইটটি যথাসময়ে দেশের উদ্দেশে ছেড়ে আসবে।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে বাংলাদেশ ও ভারতের আকাশপথে যাত্রী কমেছে। এর আগে যাত্রী সংকটে পড়ে ১০টি আন্তর্জাতিক রুটে ফ্লাইট কমিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এছাড়া কুয়েত, কাতার, সৌদি আরব ও ভারতের সব ফ্লাইটসমূহ পুরোপুরি বন্ধ করে দিয়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স বিমান। বিমান সূত্রে জানা গেছে, বন্ধ হওয়ার রুটের বাইরে যাত্রীর অভাবে ১০ রুটে ফ্লাইট সংখ্যা ৬১ থেকে ৩১টিতে নামিয়ে আনা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর