করোনা মোকাবিলায় পূর্ণ প্রস্তুতি রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 19:46:54

সারাবিশ্বের বর্তমান পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশে করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য সরকারের পূর্ণ প্রস্তুতি রয়েছে। বিগত দুই মাস আগে থেকেই এসব প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। সরকারি ও বেসরকারি পর্যায়ে পর্যাপ্ত পরিমাণ কিট মজুদ আছে। করোনা মোকাবিলায় সব থেকে বেশি দরকার সচেতনতা। আক্রান্ত ব্যক্তিকে সঙ্গরোধে থাকতে হবে এবং এই ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রণালয়ের নির্দেশনা মেনে চলতে হবে। না হলে জরিমানা ও জেলের মতো ব্যবস্থা নিতে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

মঙ্গলবার (১৭ মার্চ) দুপুর সাড়ে ১২টায় ঢাকা শিশু হাসপাতালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্ম শতবার্ষিকী ও ‘মুজিববর্ষ’ উদযাপন উপলক্ষে টাইপ-১ ডায়াবেটিক সেবা কর্নার উদ্বোধনের আগে সাংবাদিকদের সাথে আলাপকালে এমন মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

ডায়াবেটিক সেবা কর্নার উদ্বোধনের পর স্বাস্থ্যমন্ত্রী পরিদর্শন করেন
ডায়াবেটিক সেবা কর্নার উদ্বোধনের পর স্বাস্থ্যমন্ত্রী পরিদর্শন করেন

টাইপ-১ ডায়াবেটিক সেবা কর্নার উদ্বোধনের আগে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, মুজিব বর্ষে আমরা সারা বাংলাদেশে আটটি জায়গায় ১৮ হাজার ডায়াবেটিস টাইপ-১ আক্রান্ত শিশুকে বিনামূল্যে ইনসুলিন দেব। এখন করোনার কারণে মুজিব বর্ষের অনেক প্রোগ্রামই স্থগিত ও সংক্ষিপ্ত করা হলেও করোনা পরিস্থিতি ভালো হলে এসব কার্যক্রম আমরা আবার করব।

এ সময় মন্ত্রী বলেন, করোনার কারণে হাম-রুবেলা টিকাদান কর্মসূচিও স্থগিত করা হয়েছে।

টাইপ-১ ডায়াবেটিক সেবা কর্নার উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা শিশু হাসপাতালের পরিচালকসহ স্বাস্থ্যমন্ত্রণালয়ের সিনিয়র সচিবগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর